লিন্ডসের 'চ্যারিটি ডেট'!

সম্প্রতি হলিউডি তারকা লিন্ডসে লোহান হাইতির ভূমিকম্পে তিগ্রসত্মদের সাহায্যার্থে তহবিল গঠনের এক অভিনব উপায় ঠাউরেছেন। জানা গেছে, তার সঙ্গে ডেট করার বা ঘুরে বেড়ানোর এক মহাঘর্্য সুযোগ নিলামে তুলেছেন তিনি। খবর পপ ইটারের।
সংবাদমাধ্যমটি জানিয়েছে, লটারির মাধ্যমে নিলামে অংশ নেয়া বিজয়ী ব্যক্তি লিন্ডসের সঙ্গে ১ রাত ঘুরে বেড়াতে পারবেন। আর এ নিলামে উপার্জিত অর্থ তিনি হাইতির মানুষের সাহায্যার্থে দেবেন। জানা গেছে, শুধু 'দ্যা মিন গার্ল'খ্যাত লিন্ডসের সঙ্গে ডেটিংই নয়, বরং ফার্স্ট কাস ফাইটে ভ্রমণ এবং একটি হোটেলে ১ সপ্তাহ থাকার সুযোগও জিতে নিতে পারবেন নিলামে অংশগ্রহণকারীরা, এমনটিই জানিয়েছে সংবাদমাধ্যম মিরর।
উলেস্নখ্য, ৭ মাত্রার প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে ২০১০-এর জানুয়ারিতে ক্যারিবিয়ান রাষ্ট্র হাইতিতে ২ লাখ ১২ হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন বলে নিশ্চিত করেছে বিভিন্ন সূত্র।
শাহরম্নখ ভক্তদের জয়
১২ ফেব্রম্নয়ারি সকালে অনেক আলোচনা আর বৈঠকের পরে শেষ পর্যনত্ম সিদ্ধানত্ম হয়েছিল, শাহরম্নখ খানের সর্বশেষ ছবি 'মাই নেম ইজ খান'-এর প্রদর্শনী মুম্বাইয়ের কিছু সিনেমা হলে চলবে। মুম্বাইয়ের কিছু মাল্টিপেস্নক্স তাদের হলে শাহরম্নখ-কাজল অভিনীত ছবি 'এমএনআইকে' চালাবে। কিন্তু জানা গেছে, মুম্বাইয়ের অল্পকিছু সিনেমা হল ছাড়া পুরো ভারতেই এমএনআইকে হাউসফুল হিসেবেই চলেছে। খবর রয়টার্স, বিবিসি এবং এনডিটিভির।
সংবাদমাধ্যমগুলোর বরাতে জানা গেছে, যদিও দিলস্নীতে শিবসেনারা সত্যম সিনেমা হলে আক্রমণ চালিয়েছিল বৃহস্পতিবার রাতে। নিজামুদ্দিনে শাহরম্নখের কিছু হোর্ডিংও পুড়িয়ে দিয়েছিল তারা। মুম্বাইয়েও শিবসেনাদের কিছু বিচ্ছিন্ন সহিংসতার চেষ্টা ছিল, কিন্তু কলকাতা, ব্যাঙ্গালোরসহ ভারতের অধিকাংশ শহরের সিনেমা হলগুলোতেই শাহরম্নখ ভক্তদের ভালবাসায় সিক্ত হয়েছে এমএনআইকে। জানা গেছে, আহমেদাবাদে বিশ্ব হিন্দু পরিষদের হুমকির মুখে ছবিটির পয়লা প্রদর্শনীটি না চালানো গেলেও সরকারী তরফে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার পরে ছবিটি সেখানে হাউসফুল চলেছে। এদিকে যার বক্তব্য নিয়ে শিবসেনা আতঙ্কে সারা ভারত অগি্নগর্ভ ছিল, সেই কিং খান শাহরম্নখ কিন্তু বার্লিনের প্রায় বরফশীতল আবহাওয়াতেও উষ্ণতা তৈরিতেও সফল হয়েছেন। জানা গেছে, এবারের ৬০তম বার্লিন চলচ্চিত্র উৎসবে কিং খানের উপস্থিতি এবং বক্তব্য দর্শক শ্রোতাদের মধ্যেও উষ্ণতা বাড়িয়েছে।
জানা গেছে, বার্লিনের বেশকিছু রাসত্মাতেও বার্লিন পুলিশ সেখানে উপচেপড়া শাহরম্নখ ভক্তদের ঠেকাতে ব্যসত্ম ছিল।
উলেস্নখ্য, করণ জোহর পরিচালিত শাহরম্নখ খান এবং কাজল অভিনীত 'মাই নেম ইজ খান' ছবিটি এবারের বার্লিন চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশন। এ শুক্রবার বার্লিনের এবারের চলচ্চিত্র উৎসবে কিং খান শাহরম্নখ অভিনীত মাই নেম ইজ খানের প্রিমিয়ার ছিল।
খান নয় খানম!

সম্প্রতি বলিউড বাদশাহ কথা প্রসঙ্গে জানিয়েছেন, কেউ এখানে স্মার্ট হওয়ার চেষ্টা করে না! শাহরম্নখ বলেন, খান কোন নাম নয়, খান হচ্ছে টাইটেল বা উপাধি। যেমন মিঃ, ঠিক যদি বলা হয় তাহলে শিখরা যেমন নাম রাখেন; পুরম্নষদের েেত্র যশপিন্দার সিং, আর মেয়ে হলে জ্যাসি কাউর। আমি যেমন শাহরম্নখ খান...।
সংবাদমাধ্যমটি জানিয়েছে, শাহরম্নখ বলেছেন_ 'আমার স্ত্রী গৌরি অথবা যে কোন নারীই নামের শেষে যদি খান ব্যবহার করেন তাহলে সেটি ভুলই হবে। খান শব্দটি স্ত্রী লিঙ্গের েেত্র হবে খানম। সে কারণে যারাই (নারী) নামের শেষে খান ব্যবহার করছেন, একার্থে সেটি ভুলই বটে!
তো! কিং খানের এই সামপ্রতিক বয়ানের পরে এবারে রীতিমতো একটা ঝামেলাই দেখা দিল মনে হচ্ছে। বলিউডি আরও বেশ ক'জন বিখ্যাত নারী রয়েছেন, যারা নামের শেষে ব্যবহার করেন খান। যেমন ফারাহ খান, সুজানে খান...। তাদের জন্য বিষয়টি কিন্তু স্মরণে রাখাটাই এখন জরম্নরি! খানের বদলে এখন তাহলে ব্যবহার করতে হবে খানম! য়

No comments

Powered by Blogger.