মিসর বিপ্লবের দ্বিতীয় বার্ষিকী উদযাপিত

মিসর বিপ্লবের দ্বিতীয় বার্ষিকী উপলক্ষে গতকাল রাজধানীর হোটেল লেকশোরে এক সংবর্ধনার আয়োজন করা হয়। এতে রাজনৈতিক নেতৃবৃন্দ, কূটনীতিক ও সুশীলসমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ভূমিমন্ত্রী রেজাউল করিম হিরা মিসরের সাথে বাংলাদেশের ঐতিহাসিক সম্পর্ক তুলে ধরে বলেন, এ সম্পর্ক গণতন্ত্র ও মানবাধিকার নীতি এবং পারস্পরিক আস্থার ওপর নির্ভরশীল। আন্তর্জাতিক সম্পর্কের অনেক ক্ষেত্রেই দুই দেশ অভিন্ন মত পোষণ করে এবং পরস্পরকে সহযোগিতা দিয়ে থাকে। বাংলাদেশের জনগণ গভীর আগ্রহের সাথে প্রেসিডেন্ট মুরসির নেতৃত্বে মিসরের এগিয়ে যাওয়া প্রত্যক্ষ করছে।

ঢাকায় নিযুক্ত মিসরের রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জাল বলেন, মিসর বিপ্লব সারা বিশ্বে গণতন্ত্রমনা মুক্তিকামী মানুষকে প্রেরণা জুগিয়েছে। তাই এ বিপ্লবকে আমরা উদযাপন করতে চাই।

সংবর্ধনায় সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ, বিএনপি নেতা মোসাদ্দেক আলী, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক, কূটনৈতিক কোরের ডিন ফিলিস্তিনি রাষ্ট্রদূত মোহাম্মদ সাহার উপস্থিত ছিলেন। এ ছাড়া সৌদি আরব, ব্রিটেন, সুইজারল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, নেপাল, ভুটান, শ্রীলঙ্কার মিশনপ্রধানসহ বিভিন্ন দেশের কূটনীতিকেরা উপস্থিত ছিলেন।
       

No comments

Powered by Blogger.