কাশ্মীরে হামলার হুমকি তালেবানের

তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) বলেছে, কাশ্মীরে ভারতীয় জনতাবাদী পার্টির (বিজেপি) সমর্থিত রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ করা উচিত জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের।
আর যদি এটি করা না হয়, তাহলে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে হামলা চালানো হবে।
বুধবার পাকিস্তানের একটি অনলাইন সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এ হুমকি দেয় জঙ্গি গোষ্ঠীটি। টিটিপির মুখপাত্র এহসানুল্লাহ এহসান বলেন,“ বিজেপি সমর্থিত সন্ত্রাসী শিবির নিয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে পরিষ্কার হয়েছে যে কাশ্মীরে নির্দোষ মুসলমানদের হত্যা করতে হিন্দুত্ব জঙ্গিবাদে রাষ্ট্রীয়ভাবে পৃষ্টপোষকতা দেওয়া হচ্ছে।”
এহসান বলেন, “যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের উচিত সেসব সন্ত্রাসী শিবির লক্ষ্য করে চালকবিহীন বিমান (ড্রোন) হামলা ও যৌথ বাহিনীর অভিযান ‍চালানো। ওই সব শিবির থেকে হিন্দুত্ব জঙ্গিবাদ ছড়াচ্ছে বলে ভারতের মন্ত্রী উল্লেখ করেছেন।”

যদি কাশ্মীরে রাষ্ট্র সমর্থিত সন্ত্রাস এবং ভারতের মুসলমানদের বিরুদ্ধে বিজেপি বা আরএসএস-এর সন্ত্রাস দমন না করে তাহলে টিটিপি হামলা চালিয়ে তা দমন করবে বলে হুমকি দেন তিনি।

বিজেপি-আরএসএসের সন্ত্রাসী প্রশিক্ষণ শিবিরে হামলার হুমকি দিয়ে তালেবানের মুখপাত্র বলেন, “শীঘ্রই সবাই টের পাবে (টিটিপি) কত শক্তিশালী এবং কিভাবে তারা ভারতের রাষ্ট্রীয় সন্ত্রাসী কেন্দ্র ও হিন্দু সন্ত্রাসী সংগঠনগুলোতে হামলা চালায়।”

রোববার জয়পুরে কংগ্রেসের এক সম্মেলনে সুশিল কুমার সিনধে বলেন, “ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও রাষ্ট্রীয় সমাজসেবক সংঘ (আরএসএস) হিন্দুত্ব জঙ্গিবাদ ছড়াচ্ছে।”

কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধি, সহসভাপতি রাহুল গান্ধি ও প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের উপস্থিতি ওই সম্মেলনে তিনি আরও বলেন, “তদন্ত বেরিয়ে এসেছে বিজেপি ও আরএসএস সন্ত্রাসবাদ ছড়াতে সন্ত্রাস শিবিরে প্রশিক্ষণ দিচ্ছে।”

বিজেপি ও আরএসএসের বিরুদ্ধে ২০০৬ ও ২০০৮ সালে মহারাষ্ট্রের মালেগাঁওতে সাম্প্রদায়িক হামলা ও ২০০৭ সালে দিল্লি থেকে পাকিস্তানগামী সমঝোতা এক্সপ্রেস ট্রেনে বোমা হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগ তোলেন সিনধে।

সিনধে বলেন, “আমাদের ব্যাপারটি গুরুত্বের সঙ্গে নিতে হবে এবং সতর্ক থাকতে হবে।”

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সুশিল কুমার সিনধের এমন বিতর্কিত অভিযোগের প্রেক্ষিতে সোমবার তাকে বরখাস্ত করার দাবি জানায় বিজেপি ও আরএসএস।

বিজেপির মুখপাত্র রবিশঙ্কর প্রসাদ বলেন, “হিন্দুদের বারবার অপমান সহ্য করবে না বিজেপি। তার মতো হেয়ালিপনা স্বরাষ্ট্রমন্ত্রী এমন মন্তব্য করতে পারেন কিন্তু প্রধানমন্ত্রীর উপস্থিতিতে করতে পারেন না। এটি গুরুত্বের সঙ্গে নিতে হবে।”

আরএসএস মুখপাত্র রাম মাধব সুশিল কুমার সিনধের মন্তব্যকে ‘ব্যাপকভাবে দায়িত্বহীন’ হিসেবে উল্লেখ করেন। মাধব বলেন, “তিনি তার দলের নেতাদের মন জয় করতে এমন মন্তব্য করেছেন। যদি কংগ্রেসের একজন নেতা এমন কথা বলতো তাহলেও কিছু এসে যেত না। কিন্তু দেশের স্বরাষ্ট্রমন্ত্রী এমন মন্তব্য চরমভাবে দায়িত্বহীন। ভোটব্যাংক রাজনীতির জন্য এসব করা হচ্ছে।”

No comments

Powered by Blogger.