সরকারের উচিত জ্বালানির দাম কমানোর ঘোষণা দেয়া’

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, সরকারের উচিত আগামীকালই জ্বালানির দাম কমানোর ঘোষণা দেয়া।
অন্যথায় বিপুল জনসমর্থনের মাধ্যমে সর্বাত্মক হরতাল পালিত হবে। মানবজমিন অনলাইনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন। হরতাল প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এর আগে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ এবং যুদ্ধাপরাধীদের দ্রুত বিচারের দাবিতে হরতাল করেছিলাম। সরকারের মুখপাত্র তখন বলেছিল, এ হরতাল কাদের স্বার্থরক্ষার জন্য তা দেখা হবে। পরে ব্যাপক জনসমর্থন আর অংশগ্রহণ দেখে সরকার হরতালের সাফল্যকে পকেটস্থ করতে চেয়েছিল। তারা শুরুতে বিরোধিতাই করেছিল। এবারের হরতালের ঘোষণা দেয়ার পর সরকার আমাদের ওপর নির্যাতন চালাচ্ছে। আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে, হামলা করেছে। দেখা যাক ১৬ তারিখে কি হয়।
যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে হরতাল করলেন এবং সে হরতালকে সরকার অভিনন্দন জানিয়েছিল। কিন্তু যুদ্ধাপরাধীদের বিচারের অগ্রগতির ব্যাপারে আপনি আশাবাদী কিনা এমন প্রশ্নের জবাবে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, যুদ্ধাপরাধীদের বিচার তো সরকার করছে না। করছে ট্রাইব্যুনাল। এখন সরকারের উচিত রাজনৈতিক প্রচারাভিযান জোরদার করা। সেটি সরকার করছে না। সরকার কেবল প্রশাসনিক কাঠামোর মাধ্যমে কাজ করছে। জামায়াতে ইসলামী কার্যত রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তবুও তাদেরকে সরকার নিষিদ্ধ করছে না কেন? এটা আমার প্রশ্ন।
প্রধানমন্ত্রীর ভাষণ প্রসঙ্গে তিনি বলেন, এটা নিয়ে আমি আগেও বলেছি এটা আত্মপ্রশংসার বায়ান। তিনি তার বক্তব্যে সব সত্য প্রকাশ করেননি। তিনি দ্রব্যমূল্য ও বাজার নিয়ন্ত্রণের ব্যাপারে তার সরকারের ব্যার্থতার কথা এড়িয়ে গেছেন। জনগণের লাগামহীন দুর্ভোগ দিন দিন বাড়লেও এসব নিয়ে সরকারের কোন ভাবনা নেই বলে তিনি মন্তব্য করেন।

No comments

Powered by Blogger.