লাহোর হাইকোর্টের মন্তব্য-পিপিপি প্রধানের পদ ছাড়া উচিত জারদারির

পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির রাজনীতি ছেড়ে দেওয়া উচিত। একই সঙ্গে ক্ষমতাসীন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) দলীয় প্রধানের পদ থেকেও সরে দাঁড়ানো উচিত তাঁর। গতকাল বুধবার জারদারির এক মামলার শুনানিতে লাহোর হাইকোর্ট এ কথা বলেন।
একই সঙ্গে পাকিস্তানের প্রেসিডেন্ট ও দলীয় প্রধানের পদ আঁকড়ে থাকায় লাহোর হাইকোর্ট ২০১১ সালের ১২ মে পিপিপি প্রধানের পদ থেকে জারদারিকে সরে দাঁড়াতে বলেছিলেন। কিন্তু জারদারি এখনো এ পদে বহাল আছেন। গতকাল এ নিয়ে আদালতে শুনানি হয়। এ সময় লাহোর হাইকোর্টের প্রধান বিচারপতি ওমর আতা বান্দিয়াল সরকারপক্ষের আইনজীবী ওয়াসিম সাজ্জাদের কাছে প্রেসিডেন্টের আদালতের নির্দেশ অমান্য করা প্রসঙ্গে ব্যাখ্যা চান। ওয়াসিম বলেন, প্রেসিডেন্ট আদালতের কোনো নির্দেশ অমান্য করেননি। তবে এ বিষয়ে বিস্তারিত জানাতে আদালতের কাছে সময় চান তিনি। আদালত তাঁকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দিয়েছেন।
এদিকে পাকিস্তানের জাতীয় জবাবদিহি ব্যুরোর (এনএবি) চেয়ারম্যান হিসেবে ফসিহ বুখারির কার্যক্রম বন্ধ রাখার আনুরোধ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছে। এতে বলা হয়েছে, কোটি কোটি রুপির দুর্নীতি বন্ধে ব্যর্থ হয়েছেন এনএবি চেয়ারম্যান। সূত্র : হিন্দুস্তান টাইমস, ডন।

No comments

Powered by Blogger.