ফেনীর মুহুরী নদীতে ইজারা ছাড়া বালু তোলায় যুবলীগ নেতাসহ ৩ জনের কারাদণ্ড

ফেনীর পরশুরামের মুহুরী নদীর চারটি বালু ঘাটে অবৈধভাবে বালু উত্তোলনকালে যুবলীগ নেতাসহ তিনজনকে গতকাল কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
এ ছাড়া অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল হাশেমের নেতৃত্বে ভ্রাম্যমাণ এ আদালত অভিযান চালিয়ে পাঁচটি ড্রেজার মেশিন ও ১০টি নৌকা জব্দ করে নদীতে ডুবিয়ে দেন।

সূত্র জানায়, জেলা প্রশাসনের তিন সহকারী কমিশনার আবদুল কাদের, তন্ময় ইসলাম ও এনডিসি এ জেড এম শরীফ হোসেনকে নিয়ে গতকাল দুপুরে পরশুরামের মুহুরী নদীতে দুবলা চাঁদ বালু ঘাটে আকস্মিক অভিযান চালান জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আদালত পৌর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগ নেতা আজাদ চৌধুরী, মো: দেলোয়ার হোসেন ও আবদুল করিমকে আটক করে এবং তাদের অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন। পরে মুহুরী নদীর বিলোনীয়া সেলিমের ঘাট, বাউর খুমা ও বাউর পাথর ঘাটে অভিযান চালিয়ে পাঁচটি ড্রেজার মেশিন ও ১০টি নৌকা নষ্ট করে নদীতে ডুবিয়ে দেয়া হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল হাশেম জানান, মুহুরী নদীতে অভিযান চালিয়ে অবৈধ বালু উত্তোলনের অভিযোগে তিনজনের সাত দিন করে সাজা  দেয়া হয়েছে। এ ছাড়া বালু উত্তোলনকারী ড্রেজার মেশিন ও নৌকা ধ্বংস করা হয়েছে।

পরে ভ্রাম্যমাণ আদালত ফুলগাজীর একটি বালু মহালেও অভিযান চালান বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০০৯ সালের পর থেকে পরশুরামের মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদী থেকে ইজারা ছাড়াই সরকারি দলের লোকজন অবৈধভাবে বালু উত্তোলন করে যাচ্ছে। বালু উত্তোলনের কারণে সরকার প্রতি বছর দুই থেকে তিন কোটি টাকার রাজস্ব হারাচ্ছে।

No comments

Powered by Blogger.