নিজ মাঠে জয় পেল না খুলনা

জয় অব্যাহত রেখেছে সিলেট রয়্যালস। আগের ম্যাচে রাজশাহীর সাথে জয় পাওয়া এ দলটি কাল হারালো স্বাগতিক খুলনা রয়েলকে।
নিজ মাঠে খুলনা জয় পেল না। খুলনা শেখ নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৬ উইকেটে জয় পায় মুশফিকুর রহীমের সিলেট। বিপিএলে সিলেট টানা জয় পেলেও এখনো জয়ের মুখ দেখেনি খুলনা। এটা নিয়ে টানা তৃতীয় হার তাদের। কাল অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান রিকি ওয়েসেলসের ব্যাটিং নৈপুণ্যের ওপর ভর করে ১৪৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছিল স্বাগতিকেরা। জবাবে ২২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সিলেট হ্যামিল্টন মাসাকাদজা ও পল স্টিয়ারলিং ব্যাটে ভর করে।

রাতের এ ম্যাচে টসে জিতে প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল খুলনা। সূচনায় শাহরিয়ার নাফিস ৬ রানে আউট হয়ে গেলেও লু ভিনসেন্ট ও মিডল অর্ডারে ওয়েসেলসের ব্যাটিং নৈপুণ্যে ওই যে টুকু রান করতে সক্ষম হন। তবে সিলেটের বোলাররাও এ দিন ভালো বল করেছেন। বিশেষ করে ড্রিক ন্যানস, চিগুম্বুরা, সোহাগ গাজীদের মোকাবেলা করে খুব সুবিধা করতে পারেনি। ওয়েসেলস ৪৪ বলে করেন ৬৩ রান, দু’টি ছক্কা ও চারটি বাউন্ডারির সাহায্যে। ন্যানস ও সোহাগ গাজী দু’টি করে উইকেট নেন।

এরপর ১৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে সিলেটের দুই ওপেনার মাসাকাদজা ও স্ট্রিলিং মিলে চমৎকার সূচনা করে দেন। ৭৮ রান তোলেন তারা মাত্র ৫.২ ওভারে। এগিয়ে যায় সিলেট। এ সময় আইরিশ ব্যাটসম্যান স্টিয়ারলিং ১৪ বলে ৩৮ করে আউট হলেও মাসাকাদজা খেলে যাচ্ছিলেন। এবং ৩০ বলে দু’টি ছক্কা ও ছয়টি বাউন্ডারির সাহায্যে ৫২ রান করে আউট হওয়ার পরে মুশফিক ও চিগুম্বুরা অপরাজিত থেকে সিলেটকে নিয়ে যান জয়ের লক্ষ্যে ৬ উইকেটে। মুশফিক ১১ ও চিগুম্বুরা ৯ রান করেন। বল হাতে নাবিল সামাদ নিয়েছিলেন ২ উইকেট। মাসাকাদজা ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন।

সংক্ষিপ্ত স্কোর :

খুলনা রয়্যাল : ১৪৫/৭ (২০ ওভার), রিকি ওয়েসেলস ৬৩, ভিনসেন্ট ২৯, হ্যারিস ১৫, ন্যানস ২/২০, সোহাগ ২/২০।

সিলেট রয়্যালস : ১৪৬/৪ (১৬.২ ওভার), মাসাকাদজা ৫২, পল স্টিয়ারলিং ৩৮, মুশফিক ১৯ অপ., নাবিল সামাদ ২/২৩। ফল : সিলেট রয়্যালস ৬ উইকেটে জয়ী (২২ বল হাতে রেখে)।
       

No comments

Powered by Blogger.