অ্যালেনের বিরুদ্ধে অভিযোগ খারিজ

আফগানিস্তানে মার্কিন বাহিনীর কমান্ডার জন অ্যালেনের বিরুদ্ধে এক নারীকে ইমেইলে 'চটুল বার্তা' পাঠানোর অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের প্রধান তদন্ত কর্মকর্তা অভিযোগ থেকে সম্পূর্ণ অব্যাহতি দিয়েছেন তাঁকে।
কর্মকর্তারা গত মঙ্গলবার জানান, অ্যালেনের ইমেইলগুলোতে যুক্তরাষ্ট্রের সামরিক বিধি ভঙ্গ হয়নি।
যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) বিদায়ী পরিচালক ডেভিড পেট্রায়াসের বিবাহবহির্ভূত সম্পর্কের অভিযোগের সূত্র ধরে গত নভেম্বরে জেনারেল জন অ্যালেনের বিরুদ্ধেও অভিযোগ ওঠে। সিআইএর দায়িত্ব নেওয়ার আগে পেট্রায়াস আফগানিস্তানে ন্যাটো বাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। পেট্রায়াসের পর দায়িত্ব নেন অ্যালেন।
পেট্রায়াসের প্রণয় কাহিনী প্রকাশ করে দেওয়া নারী জিল কেলিকে ইমেইলে 'চটুল বার্তা' পাঠানোর অভিযোগ ওঠে অ্যালেনের বিরুদ্ধেও। কেলি ও অ্যালেন ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত অন্তত ৩০ হাজার পৃষ্ঠার ইমেইল চালাচালি করেন। পেন্টাগনের কর্মকর্তারা ইমেইলগুলো খতিয়ে দেখা শুরু করেন। নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে গত মঙ্গলবার ওয়াশিংটন পোস্ট জানায়, অ্যালেনের বিরুদ্ধে অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছে। কেলিকে হাজার হাজার ইমেইল পাঠানোর অভিযোগ থাকলেও তদন্তে দেখা গেছে, অ্যালেন মাত্র কয়েক শ ইমেইল পাঠিয়েছিলেন। সূত্র : টেলিগ্রাফ।

No comments

Powered by Blogger.