ফ্যাশন সংবাদ- স্বাধীনতার মাসে বাংলার মেলায় ছাড়

২৬ মার্চ আমাদের স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবস উপলক্ষে মার্চ মাসব্যাপী চলবে বাংলার মেলার পোশাকে ১০% ছাড়। আরও থাকছে ২৬ মার্চের পোশাক। নতুন সংযোজিত হচ্ছে রিক্সা পেইন্ট-এর আদলে মগ। দাম ২২০ টাকা।
 আবরু ক্র্যাফট আবরম্ন ক্র্যাফট ৯ বছরের অভিজ্ঞতা থেকে ৬ বছর যাবত বাংলার তাঁত শিল্পের মধ্য দিয়ে বাংলাদেশের ফ্যাশন জগতে পাইকারি পণ্য বিপণনে একটি শক্ত অবস্থান তৈরি করতে সম হয়েছে। আবরম্ন ক্র্যাফট সাফল্যের ধারাবাহিকতায় সাপ্তাহিক ম্যাগাজিন পত্রিকার ঈদ ফ্যাশন প্রতিযোগিতায় সব বিভাগে অংশগ্রহণ করে ২০০৮ সালে ২৩টি পুরস্কার লাভ করে সেরা ফ্যাশন হাউজ নির্বাচিত হয় এবং ২০০৯ সালে অন্যদিন ঈদ ফ্যাশন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৮টি পুরস্কার পেয়ে দ্বিতীয় ফ্যাশন হাউজ নির্বাচিত হয়।
আবরম্ন ক্র্যাফট শাড়ি, থ্রি পিস, শর্ট পাঞ্জাবি, ছেলে, মেয়ে ও বাচ্চাদের ফতুয়া ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জেলার স্বনামধন্য ফ্যাশন হাউজগুলোতে পাইকারিতে বিপণন করে আসছে। এরই সাফল্যের ধারাবাহিকতায় আবরম্ন ক্র্যাফট নিজেদের প্রথম শো-রম্নম মেজবাউদ্দিন পস্নাজা (দ্বিতীয় তলা), মৌচাক মোড়, ঢাকায় গত ১৭-০২-২০১০ তারিখ বুধবার উদ্বোধন করা হয়েছে। আপনারা সকলেই আমন্ত্রিত।
বাংলাদেশে তৈরী পোশাক শিল্পে নারী শ্রমিকদের মতায়ন
স্প্যানিস দূতাবাস এবং ইউল্যাব'র যৌথ উদ্যোগে "দ্য থ্রেডেড রিসোর্ট" শীর্ষক মাল্টিমিডিয়া প্রদর্শনী শুরু

পোশাক প্রদর্শনী
ঢাকাস্থ স্প্যানিস দূতাবাস এবং ইউনিভর্াসিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর যৌথ উদ্যোগে গতকাল ১৮ ফেব্রম্নয়ারি ২০১০ থেকে গুলশানের বে গ্যালারীর রেডিয়স সেন্টারে বাংলাদেশে তৈরী পোশাক শিল্পে নারী শ্রমিকদের মতায়নের ওপর ইউল্যাব শিার্থীদের তৈরী এক মাল্টিমিডিয়া প্রদর্শনী শুরু হয়েছে। বাংলাদেশ সরকারের মহিলা এবং শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরিন সারমিন চৌধুরী এবং স্প্যানিস রাষ্ট্রদূত আর্তুরো পেরেজ মার্টিনেজ "দ্য থ্রেডেড রিসোর্ট" শীর্ষক এ প্রদর্শনীর উদ্বোধন করেন। ইউল্যাবের ধানমন্ডি ৪/এ'র নিজস্ব ক্যাম্পাসে আগামী ২২-২৬ ফেব্রেম্নয়ারি ২০১০ পর্যনত্ম এ প্রদর্শনী চলবে। প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে।
প্রদর্শনীটির ৩টি প্রধান দিক হচ্ছে:
১. তথ্যচিত্র প্রদর্শনী
২. স্থির চিত্র প্রদর্শনী
৩.কেস স্টাডি প্রদর্শনী
ইউল্যাব'র ইনট্্েরাডাকশন টু পলিটিকাল থট কোর্সের ১৪ জন শিার্থী ড. রাথানা পিউ ভেন ডেন হুভেলের নেতৃত্বে ১৫০ জন মহিলা গার্মেন্টস শ্রমিকের ওপর ৩ মাস ব্যাপি এক গবেষণা চালায়। এ সময় তারা গার্মেন্টস শ্রমিকদের বিভিন্ন কষ্ট এবং দুর্দশার করুণ চিত্র প্রত্য করে। এ প্রদর্শনীতে এসব বঞ্চিত নারী শ্রমিকদের দূ:খ-দুর্দশা ফুটে উঠেছে। প্রদর্শনী এবং এ সক্রান্ত গবেষণার অর্থায়ন করেছে ঢাকাস্থ স্প্যানিস দূতাবাস।
ইউনিভর্াসিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এক মাত্র বেসরকারী বিশ্ববিদ্যালয় যারা এ্যকটিভ লার্নিং এর মাধ্যমে শিার্থীদের জ্ঞানের প্রসারে কাজ করে যাচ্ছে। এর ফলে ইউল্যাব তার শিার্থীদের সামাজিক দায়বদ্ধতা বৃদ্ধি ও সুনাগরিক হিসেবে গড়ে তুলছে।

No comments

Powered by Blogger.