মুসৌরির পাহাড়ে টেন্ডুলকার

ক্রিকেট-বিশ্বে তোলপাড় তুলে তিনি চলে গেছেন পাহাড়ের নির্জনতায়। গত রোববার তাঁর অবসর ঘোষণা নিয়ে যখন চারদিকে হইচই, শচীন টেন্ডুলকার তখন দেরাদুনগামী বিমানে।
অনেক গোপনীয়তার পরও খবরটা গোপন থাকেনি। সদ্য অবসরে যাওয়া কিংবদন্তির মহামূল্যবান প্রতিক্রিয়া জানতে জলি গ্র্যান্ট বিমানবন্দরে ভিড় করেন সাংবাদিকেরা। কিন্তু সবাইকে ফাঁকি দিয়ে ঠিকই বেরিয়ে যান টেন্ডুলকার। সঙ্গে ছিলেন স্ত্রী অঞ্জলি, ছেলে অর্জুন, মেয়ে সারা ও কংগ্রেসের সাংসদ প্রিয়া দত্ত। গন্তব্য উত্তরাখন্ডের পাহাড়ি এলাকা মুসৌরি। পাহাড়ের অনুপম সৌন্দর্যেই বড়দিনটা কাটাবেন টেন্ডুলকার। ধারণা করা হচ্ছে, নতুন বছরটাও উদ্যাপন করবেন মুসৌরির পাহাড়ের কোলে।
মুসৌরিতে টেন্ডুলকার পরিবার থাকছে বন্ধু সঞ্জয় নারাংয়ের হোটেল রাগবিতে। নারাং টেন্ডুলকারের অনেক পুরোনো বন্ধু, পরিচয় হয়েছিল আরেক ঘনিষ্ঠ বন্ধু ওয়ার্ল্ডটেল প্রধান মার্ক মাসকারেনহাসের মাধ্যমে। মুসৌরি ভ্রমণ এবারই প্রথম নয় টেন্ডুলকারের। ২০০৮ সালের মার্চে এসেছিলেন একবার, আরেকবার ২০১০ সালের ক্রিসমাসে। এবারও গেলেন। সব কোলাহল থেকে দূরে থাকতে। জীবনের অবিচ্ছেদ্য একটা অংশের সঙ্গে বিচ্ছেদের যন্ত্রণা ভুলতে! ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.