ভারতে মন্ত্রীর বাড়ি থেকে ৩৯ কেজি সোনা-রুপা জব্দ

ভারতের কর্ণাটক রাজ্যের উপমুখ্যমন্ত্রী ও ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা কে এস ঈশ্বরাপ্পার বাসভবন ও বাণিজ্যিক কার্যালয় থেকে বিপুল পরিমাণ অর্থ, সোন ও রুপা জব্দ করেছে ভারতের দুর্নীতি দমন সংস্থা।
জব্দ করা সম্পদের মধ্যে ১০ লাখ ৯০ হাজার রুপি, ১ দশমিক ৯ কেজি স্বর্ণ ও ৩৭ কেজি রুপা রয়েছে বলে গতকাল মঙ্গলবার জানিয়েছে ভারতের এনডিটিভি।
কে এস ঈশ্বরাপ্পার দুটি বাসভবন, তাঁর মালিকানাধীন দুটি শিক্ষাপ্রতিষ্ঠান ও একটি বাণিজ্যিক কার্যালয়সহ আটটি ভবনে তল্লাশি চালিয়ে এসব সম্পদ জব্দ করা হয়। বাসভবন দুটি ব্যাঙ্গালুরু ও শিমোগা শহরে অবস্থিত। এ ছাড়া তাঁর ঘনিষ্ঠ সহযোগী এন সোমাশেখরের বাসভবনেও তল্লাশি চালানো হয়।
গত ১৫ ডিসেম্বর শিমোগারের একটি আদালতে করা অভিযোগে জানানো হয়, কর্নাটকের বিজেপি প্রধান এবং রাজ্যের রাজস্ব ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ঈশ্বরাপ্পা, তাঁর ছেলে কানথেশ কে ই এবং পুত্রবধূ শালীনির সম্পদের পরিমাণ তাঁদের আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন সংস্থা তদন্ত শুরু করে।
এসব তদন্তে 'ভীত নন' বলে জানিয়েছেন ঈশ্বরাপ্পা। এরই মধ্যে ঈশ্বরাপ্পার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ করেছে ভারতীয় জনতা দলের শিমোগা জেলা শাখা। এ ছাড়া নিজ দল থেকে পদত্যাগের প্রস্তাব পেয়েও তা প্রত্যাখ্যান করেন ঈশ্বরাপ্পা।

No comments

Powered by Blogger.