আয়োজন- উৎসব-আনন্দে কেটেছে দিনটি

দিনভর তারা মেতে থাকে উৎসবে-আনন্দে। নাচ, গান ও নানা ধরনের খেলায় শিশুরা সুন্দর সময় কাটায় টঙ্গীতে অবস্থিত সানোফির কারখানায় । গত ২০ নভেম্বর মায়ের আঁচলের শিশুদের জন্য দিনব্যাপী আনন্দ উৎসবের আয়োজন করেছিল সানোফি কর্তৃপক্ষ।
পথশিশুকে প্রথমে পারিবারিক আবহে মানুষ করা, এরপর তাকে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা—এভাবেই এসব শিশুকে নিয়ে কাজ করে বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘স্ট্রিট চিলড্রেনস পার্টনার্স বাংলাদেশ, মায়ের আঁচল’। ২০০১ সালে ফরাসি নাগরিক ক্রিশ্চিয়ান রেমন্ড প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন।
ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান সানোফি মায়ের আঁচলের সঙ্গে ২০০৫ সালে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে যোগ দেয়। এই প্রতিষ্ঠানের শিশুদের স্বাস্থ্য খাতে সব ধরনের সহযোগিতা করে সানোফি। সানোফির মানবসম্পদ উন্নয়ন কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, শিক্ষাজীবন শেষে মায়ের আঁচলের ছেলেমেয়েদের যোগ্যতা অনুযায়ী কাজের ব্যবস্থাও তাঁরা করবেন। সকাল ১০টায় শিশুরা অনুষ্ঠানস্থলে আসে। আম, জাম, আমড়া, কামরাঙার বাগানসহ বিভিন্ন ফুলের বাগানে ঘুরে বেড়ায় তারা। বিস্কিট দৌড়, মোরগ লড়াই, চেয়ার সিটিং, বালিশ খেলা ও ভারসাম্য দৌড় প্রতিযোগিতায় অংশ নেয়। দুপুরে ভরপেট মজার সব খাওয়া-দাওয়া। বিকেলে মায়ের আঁচলের শিশুরা সাংস্কৃতিক অনুষ্ঠানে নাচ, গান পরিবেশন করে। নিজেদের প্রতিক্রিয়ায়ও জানায় তারা এই অনুষ্ঠানে। সানোফির ব্যবস্থাপনা পরিচালক আসিম জামাল বলেন, ‘সানোফি এভাবেই মায়ের আঁচলের শিশুদের পাশে সব সময় থাকবে।’ অনুষ্ঠান শেষে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

No comments

Powered by Blogger.