অন্যকলাম

বিয়েবাড়ি!
ক্রীড়া প্রতিবেদক  কাল গুলশান জাতীয় শ্যুটিং রেঞ্জে ঢুকেই ধাক্কা খেতে হলো! নিচতলায় ৫০ মিটার রেঞ্জের মুখেই ফুলের গেট তৈরি হচ্ছে। বাহ্, দারুণ তো! পঞ্চম জাতীয় এয়ারগান শ্যুটিং উপলক্ষে এমন আয়োজন! গেট পেরিয়ে ভেতরে ঢুকতেই বোঝা গেল আসল ঘটনা।
সারি সারি সাজানো টেবিল, খানাপিনার বিশাল আয়োজন। বর-কনের জন্য বড় মঞ্চ তৈরি হচ্ছে। ঘণ্টা দুয়েক পর সব কাজ যখন শেষ, এটি নিল সত্যিকারেরই এক বিয়েবাড়ির চেহারা! আগে শ্যুটিং কমপ্লেক্সের অডিটোরিয়াম ভাড়া দেওয়া হতো, এখন রেঞ্জের ফ্লোরও ভাড়া দিয়ে টাকা আয়ের ব্যবস্থা করেছে শ্যুটিং ফেডারেশন!

উল্টো সুর
ডাচ কিংবদন্তি, টোটাল ফুটবলের প্রতীকও বলা যায় তাঁকে। খেলোয়াড় ও কোচ হিসেবে নিজের কীর্তির জন্য বার্সেলোনায়ও নমস্য ইয়োহান ক্রুইফ। লা লিগায় এখন ক্রুইফের ক্লাব বার্সেলোনা রিয়ালের চেয়ে অনতিক্রম্য ব্যবধানে এগিয়ে। চিরপ্রতিদ্বন্দ্বীদের এমন বেহাল দশায় ক্রুইফের তো এখন আনন্দে ডগমগ থাকার কথা। কিন্তু ক্রুইফ শুধুই বার্সেলোনার নন, ফুটবলেরও তো বটে। যে কারণে বড়দিনের আগেই লিগের একরকম নিষ্পত্তি হয়ে যাওয়াটা মানতে পারছেন না ক্রুইফ, ‘সত্যিটা হলো, লা লিগার জন্য এটা ভালো হলো না। বার্সেলোনার সমর্থকেরা খুশি, কিন্তু চ্যাম্পিয়নশিপের মজাটাই তো এর উত্তেজনা ও স্নায়ুযুদ্ধের জন্য। এখন তো সবকিছুই শেষ।’ ওয়েবসাইট।

লিভারপুলের জয়
লাল জার্সির সেই সুদিন আর নেই। এই মৌসুমেও লিগের পয়েন্ট টেবিলে পড়ে আছে আটে। তবে একটা জায়গায় লিভারপুলই কিন্তু ‘চ্যাম্পিয়ন’ হয়ে গেল। ব্র্যাড পিট আর অ্যাঞ্জেলিনা জোলি তাঁদের ছয় সন্তানকে এবারের বড়দিনে কিনে দিয়েছেন লিভারপুলের স্মারক। এর মধ্যে আছে ক্লাবের ট্র্যাকস্যুট, মগ, ক্যাপ। শুটিংয়ের কারণে এ বছর ছয় সন্তানকে নিয়ে যুক্তরাজ্যে কাটিয়েছেন এই দুই মার্কিন চলচ্চিত্র তারকা। তখনই হয়তো ফুটবল আর লিভারপুলের প্রেমে পড়েন কিংবা প্রেমে পড়ে ছয় ভাইবোন—ম্যাডক্স, প্যাক্স, জাহারা, শিলোহ, নক্স ও ভিভিয়েন। তাদের জন্যই কেনা হয়েছে এসব। ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.