নিউজউইকের শেষ ছাপা সংস্করণ বাজারে

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাপ্তাহিক নিউজউইক সাময়িকী আর কাগজে ছাপায় পাওয়া যাবে না। এ সিদ্ধান্ত আগেই ঘোষণা করেছিল কর্তৃপক্ষ। গত সোমবার কাগজে ছাপা শেষ সংস্করণটি বের করা হয়েছে। ৮০ বছর ধরে কাগজে ছাপা এই সাময়িকীর এখন থেকে কেবল অনলাইন সংস্করণ পাওয়া যাবে।
শেষ কাগজে ছাপার পরিপ্রেক্ষিতে সাময়িকীটির একটি বিশেষ সংখ্যা প্রকাশিত হয়েছে। এই সংখ্যার প্রচ্ছদে সাদা-কালোতে তাদের ম্যানহাটনের পুরোনো কার্যালয়ের ছবি দেওয়া হয়েছে। আর এক লাইনে একটি লেখা লাস্ট প্রিন্ট ইস্যু বা শেষ ছাপা সংখ্যা।
সাময়িকীর প্রধান সম্পাদক টিনা ব্রাউন শেষ ছাপা সংখ্যায় একটি লেখায় বলেন, পাঠকের হাতের আজকের সংখ্যাটি নিউজউহকের শেষ ছাপা সংখ্যা। পরবর্তী সংখ্যা প্রকাশিত হবে নতুন বছরের প্রথম সপ্তাহে। তবে এটি কাগজে ছাপা হবে না। পাঠকেরা এটি পড়তে পারবেন তাঁদের আইপড, কিন্ডলে ও মুঠোফোনে। ওই বছর ফেব্রুয়ারির শেষে, পাঠকেরা নিউজউইকের ডিজিটাল সংস্করণে নিউজউইক গ্লোবালের বৈপ্লবিক পরিবর্তন দেখতে পাবেন।
আগামী জুলাইয়ে নিউজউইক তাদের ছাপা সব সংখ্যা ডিজিটালে প্রকাশ করবে। বছরের শেষে ওই সংখ্যাগুলো আকর্ষণীয় ডিজিটাল সংস্করণে পাওয়া যাবে।
সাপ্তাহিকটি আগামী ফেব্রুয়ারিতে তাদের ৮০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করবে।
বর্তমানে ইন্টারনেটে বিজ্ঞাপন দেওয়ার হার বেড়েছে। ফলে বর্তমানে বিশ্বে ছাপা সংবাদপত্রে কিছুটা টানাপোড়েন চলছে। তাই নিউজউইক ছাপা সংস্করণ বন্ধ করে দিয়েছে বলে মনে করা হয়। আইএএনএস।

No comments

Powered by Blogger.