নাশকতার আশঙ্কা ॥ বিএনপি জামায়াতের ৫৬ নেতাকর্মী গ্রেফতার

 হামলা ও বিশৃ্খংলা সৃষ্টির আশঙ্কা এবং নাশকতার উদ্দেশে গোপন বৈঠক করার সময় নোয়াখালীতে বিএনপি জামায়াতের ২২ নেতাকর্মী এবং ন্ওসাঁর মান্দা থেকে সভাপতি ও সম্পাদকসহ ৩৪ শিবির ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ।
এ সময় তাদের কাছ থেকে লিফলেট ও জিহাদি বই উদ্ধার করা হয়। সোমবার রাতে ও মঙ্গলবার দুপুরে তাদের গ্রেফতার করা হয়।নোয়াখালীতে হামলা ও বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় আটককৃতদের মধ্যে বিএনপির ১৭ জন ও জামায়াত-শিবিরের ৫ জন রয়েছে। মঙ্গলবার গ্রেফতারকৃতদের আদালতে হাজির করা হয়।
জানা যায়, আটককৃতদের মধ্যে সুধারাম মডেল থানায় বিএনপি ১, শিবির ১, হাতিয়া থানায় বিএনপি ৩, চাটখিল থানায় জামায়াত ১, বিএনপি ৩, বেগমগঞ্জ থানায় বিএনপি ৩, কোম্পানীগঞ্জ থানায় জামায়াত ১, চরজব্বর থানায় বিএনপি ২, সেনবাগ থানায় বিএনপি ২, সোনাইমুড়ি থানায় শিবির ২, বিএনপি ১ ও কবিরহাট থানায় বিএনপির ২ নেতাকর্মী রয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়ন যুবদল সভাপতি মোঃ সোহেল ছাড়া বাকি সবাই বিএনপি ও জামায়াতের কর্মী-সমর্থক বলে জানা গেছে।
পুলিশ সুপার (এসপি) হারুন-উর-রশিদ হাযারী বলেন, কেউ যাতে নাশকতা এবং বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এজন্যই বিশেষ অভিযানের অংশ হিসেবে এই ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। তালিকা ধরে ধরেই অভিযান চলছে।
মঙ্গলবার দুপুরে নওগাঁর মান্দায় নাশকতার উদ্দেশে গোপন বৈঠক করার সময় উপজেলা শিবিরের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ ৩৪ শিবির ক্যাডারকে গ্রেফতার করেছে থানা পুলিশ। উপজেলার কুসুম্বা বাগাপাড়া গ্রামের জামায়াত নেতা আবুল হোসেনের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। ওই বাড়িতেই তারা গোপন বৈঠক করছিল।
মান্দা থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহেল বাকী জনকণ্ঠকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে মান্দা সার্কেলের সহকারী পুলিশ সুপার মনিরুল ইসলামের নেতৃত্বে কুসুম্বা বাগাপাড়া গ্রামের জামায়াত নেতা আবুল হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে এই ৩৪ শিবির ক্যাডারকে গ্রেফতার করা হয়েছে। এ সময় বিপুলসংখ্যক লিফলেট, প্রচারপত্র ও জিহাদি বই উদ্ধার করা হয়। যুদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে নাশকতামূলক কর্মকা- ঘটানোর লক্ষ্যেই শিবির ক্যাডাররা এ গোপন বৈঠকে মিলিত হয়েছিল বলে তিনি জানান।

No comments

Powered by Blogger.