ক্ষমতায়ন

২০১২ সালের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া বিশ্বখ্যাত দুই সংগীতশিল্পী। ফোর্বস ম্যাগাজিনের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া সংগীতশিল্পীদের তালিকায় স্থান পাওয়া ব্রিটনি স্পিয়ার্স ও টেইলর সুইফটকে নিয়ে এ আয়োজন ব্রিটনি স্পিয়ার্স সংগীতশিল্পী
সারা বিশ্বের জনপ্রিয় সংগীতশিল্পী ব্রিটনি স্পিয়ার্সের সাফল্যের তালিকায় সম্প্রতি যুক্ত হয়েছে নতুন এক অধ্যায়। বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস-এর সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ২৫ জন সংগীতশিল্পীর মধ্যে সপ্তম স্থানে আছেন ব্রিটনি। তাঁর আয়ের পরিমাণ পাঁচ কোটি আট লাখ ডলার। ১৯৮১ সালে জন্ম নেওয়া ব্রিটনির সংগীতজীবনের শুরুটা হয় ছোটবেলায় একটি টেলিভিশন অনুষ্ঠানের মাধ্যমে। পুরো নাম ব্রিটনি জেন স্পিয়ার্স। গানের বাইরে ফ্যাশন ডিজাইনার হিসেবেও নিজের নাম ছড়িয়ে দিয়েছেন বিশ্বব্যাপী। এ ছাড়া গীতিকার, নৃত্যশিল্পী, অভিনয়শিল্পী, ভিডিও পরিচালক ও রেকর্ড প্রযোজক হিসেবেও কাজ করে যাচ্ছেন এই পপ, ড্যান্স-পপ, ইলেকট্রো পপশিল্পী। নিউইয়র্কের দ্য প্রফেশনাল পারফর্মিং আর্ট স্কুল থেকে পড়াশোনা করা ব্রিটনি কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন গ্র্যামি অ্যাওয়ার্ড, এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ড, বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ড ইত্যাদি। পেয়েছেন যুক্তরাষ্ট্রের তিন কোটি চার লাখ অ্যালবাম বিক্রি হওয়ার রেকর্ডের স্বীকৃতি। নিয়মিতভাবে এখনো গান নিয়েই আছেন ব্রিটনি। আরও ভালো কিছু গান দিয়ে যেতে চান শ্রোতাদের।

টেইলর সুইফট
সংগীতশিল্পী
যুক্তরাষ্ট্রের আরেক জনপ্রিয় শিল্পী টেইলর সুইফট। শুধু সংগীতশিল্পীই নন, একাধারে গীতিকার, সংগীত পরিচালক ও অভিনয়শিল্পী। পুরো নাম টেইলর অ্যালিসন সুইফট। গানের পাশাপাশি গিটার, পিয়ানো বাজানোতেও পারদর্শী টেইলর সম্প্রতি বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস-এর সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ২৫ জন সংগীতশিল্পীর মধ্যে নিজের নাম উঠিয়েছেন। এ তালিকায় তিনি আছেন অষ্টম স্থানে। তাঁর আয়ের পরিমাণ পাঁচ কোটি সাত লাখ ডলার। টেইলর সুইফটের জন্ম ১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে। ছোটবেলায় চতুর্থ শ্রেণীতে পড়ার সময়ই প্রথম তিনি জাতীয় পর্যায়ে আয়োজিত কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় পুরস্কার জেতেন। এর পাশাপাশি তিনি স্থানীয় ছোটদের একটি কমেডি গ্রুপ থিয়েটারে অভিনয় করতেন। নিজের পরিবারের আগ্রহে তিনি গানের সঙ্গে যুক্ত হন। কাজের স্বীকৃতিস্বরূপ টেইলর পেয়েছেন গ্র্যামি অ্যাওয়ার্ড, আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড, কান্ট্রি মিউজিক অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডসহ একাধিক পুরস্কার। এ ছাড়া গান লেখার স্বীকৃতি হিসেবে বিশেষ সম্মাননা পেয়েছেন নাশভিল সংরাইটার অ্যাসোসিয়েশন থেকে। প্রথম পছন্দ গান নিয়ে ব্যস্ত থাকলেও এর পাশাপাশি গান লেখা আর অভিনয়ও চালিয়ে যেতে চান টেইলর।

No comments

Powered by Blogger.