উত্তেজনাপূর্ণ ম্যাচে পাকিস্তানের জয়

দীর্ঘ পাঁচ বছর পর কোনো দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। দুইটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডের এই সিরিজটি যে চরম উত্তেজনাপূর্ণই হবে, সেটার ইঙ্গিতটাও বেশ ভালোমতই পাওয়া গেছে। আজ বেঙ্গালুরুতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ক্ষণে ক্ষণে পরিবর্তিত হয়েছে ম্যাচের গতিবিধি।
পাকিস্তান ইনিংসের শেষদিকে মাঠে খানিকটা তর্ক-বিতর্কেও জড়িয়ে পড়েছিলেন ইশান্ত শর্মা ও কামরান আকমল। তবে শেষপর্যন্ত জয়ের স্বাদ পেয়েছে পাকিস্তান। অধিনায়ক মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের ভালো লড়াকু ব্যাটিংয়ের সুবাদে ৫ উইকেটের জয় পায় সফরকারীরা।
টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক মোহাম্মদ হাফিজ। দুর্দান্ত বোলিং করে ভারতকে ১৩৩ রানের মধ্যেই আটকে রেখেছিলেন পাকিস্তানের বোলাররা। কিন্তু জয়ের জন্য ১৩৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুবই বাজেভাবে শুরু করে পাকিস্তান। ভারতের তরুণ পেসার ভুবনেশ্বর কুমারের শিকারে পরিণত হয়ে প্রথম তিন ওভারের মধ্যেই সাজঘরে ফেরেন নাসির জামশেদ, আহমেদ শেহজাদ ও উমর আকমল। এরপর অবশ্য শক্ত হাতে দলের হাল ধরেছেন পাকিস্তানের অধিনায়ক মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। চতুর্থ উইকেটে ১০৬ রানের চমত্কার এক জুটি গড়ে জয়টা নাগালের মধ্যে নিয়ে আসেন এই দুই ব্যাটসম্যান। কিন্তু ১৮তম ওভারের প্রথম বলে মোহাম্মদ হাফিজকে আউট করে আবার ভারতীয় শিবিরে জয়ের আশা জাগিয়ে তোলেন ইশান্ত শর্মা। ৬১ রানের অধিনায়কোচিত এক ইনিংস খেলে ফিরে যান হাফিজ। কিন্তু শেষপর্যন্ত উইকেটে থেকে জয় তুলে আনেন শোয়েব মালিক। ৫৭ রান করে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান।
আজকের ম্যাচে ৫ উইকেটের এই জয় দিয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি।

No comments

Powered by Blogger.