চার বিচারকের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন, মাহাবুবুর রহমানকে জেরা আজ- দশ ট্রাক অস্ত্র মামলা

 চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র মামলায় রবিবার সাক্ষ্য দিয়েছেন বিচারক মোঃ মাহাবুবুর রহমান। একই দিনে শেষ হয়েছে বিচারক মোঃ ওসমান গনিকে আসামি পক্ষের কৌঁসুলিদের জেরা।
আজ সোমবার বিচারক মাহাবুবুর রহমানকে জেরা করবেন আলোচিত এ মামলার আসামিদের কৌঁসুলিরা। চট্টগ্রাম মহাগনর দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনাল-১-এর বিচারক এস এম মজিবুর রহমানের আদালতে মামলাটির বিচার কাজ চলছে। এ নিয়ে চার বিচারকের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলো।
আলোচিত এ মামলায় আসামিরা যেসব আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন সে সকল আদালতের বিচারকদের সাক্ষ্য গ্রহণ চলছে মহানগর দায়রা জজ আদালতে। এ পর্যন্ত যে তিনজন বিচারকের সাক্ষ্য ও জেরা শেষ হয়েছে তাঁরা হলেনÑ রাঙ্গামাটির যুগ্ম জেলা জজ ওসমান গনি, নোয়াখালীর যুগ্ম জেলা জজ আবু হান্নান ও চাঁদপুরের সিনিয়র সহকারী জজ মুনতাসির আহমেদ। রবিবার সাক্ষ্য শেষ হয়েছে বিচারক মোঃ মাহাবুবুর রহমানের। তিনি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক। বর্তমানে তিনি পার্বত্য ভূমি কমিশনের সচিব পদে প্রেষণে কর্মরত রয়েছেন। চট্টগ্রামে তাঁর আদালতে জবানবন্দী দিয়েছিলেন ১১ জন আসামি ও সাক্ষী।
রবিবারও আদালতে উপস্থিত ছিলেন চাঞ্চল্যকর এ মামলার আসামি সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, এনএসআই’র সাবেক দুই মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) আবদুর রহিম, মেজর জেনারেল (অব) রেজ্জাকুল হায়দার, সাবেক পরিচালক উইং কমান্ডার (অব) শাহাবুদ্দিন আহমেদ, উপ-পরিচালক মেজর (অব) লিয়াকত হোসেন, ফিল্ড অফিসার আকবর হোসেন খান, সিইউএফএল’র তৎকালীন এমডি মহসিন উদ্দিন তালুকদার, জি এম (প্রশাসন) এনামুল হক, হাফিজুর রহমান ও দ্বিন মোহাম্মদ। মামলার দুই আসামি শিল্প মন্ত্রণালয়ের তৎকালীন অতিরিক্ত সচিব নুরুল আমিন ও উলফা নেতা পরেশ বড়ুয়া পলাতক রয়েছেন।

No comments

Powered by Blogger.