ধর্ষণ চেষ্টা॥ চবি শিক্ষক গ্রেফতার, দুই শিক্ষিকার শ্লীলতাহানি

 বগুড়ায় দুই শিক্ষিকার শ্লীলতাহানির অভিযোগে বরখাস্তকৃত প্রধান শিক্ষকের লেলিয়ে দেয়া দুর্বৃত্তরা স্কুলে ঢুকে হামলা, ভাংচুর ও এক শিক্ষিকাকে বেধড়ক পিটিয়েছে।
বগুড়ার সারিয়াকান্দির কুপতলা আদর্শ উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার এ ঘটনা ঘটিয়েছে। দুর্বৃত্তরা এখনো হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এদিকে রাঙ্গামাটি জেলার কাউখালীতে কিশোরীকে ধর্ষণের পর নির্মম হত্যার ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবিতে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের নারী সংগঠনগুলো রাঙ্গামাটিসহ তিন পার্বত্য জেলায় আজ রবিবার অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে। এদিকে নীলফামারীতে স্বামীকে বেঁধে স্ত্রীকে পালাক্রমে ধর্ষণের ঘটনায় চার জনকে আসামি করে মামলা হলেও আসামিকে গ্রেফতার করা হয়নি বরং ঘটনাটি ভিন্ন খাতে নেয়ার জন্য একটি প্রভাবশালী মহল তৎপর হয়ে উঠেছে বলে জানা গেছে। এদিকে গৃহপরিচারিকাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষক চন্দন কুমার পোদ্দারকে শুক্রবার বিকেলে নগরীর লালখান বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদেরÑ
বগুড়া ॥ বগুড়ার সারিয়াকান্দির কুপতলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ বজলুর রশীদ শনিবার উর্ধতন কর্তৃপক্ষের কাছে এ ঘটনায় লিখিত অভিযোগ করেন। ঘটনা সম্পর্কে তিনি সাংবাদিকদের জানান, স্কুলের প্রধান শিক্ষক মামুনুর রশীদের বিরুদ্ধে এর আগেও নারীঘটিত অভিযোগ পাওয়া যায় কিন্তু প্রথমবার ক্ষমা করা হয়। দ্বিতীয়বার নারীঘটিত বড় ধরনের অপরাধ করলে সাময়িক বরখাস্ত করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়। অভিযোগ প্রমাণিত হলে মোঃ মামুনুর রশীদকে দোষী সাব্যস্ত করা হয়। এরপর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বিষয়টি জানালে তিনিও তদন্ত করে জেলা শিক্ষা অফিসারকে জানান। অভিযোগের সত্যতা পেলে চূড়ান্ত বরখাস্ত করে তার কপি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপীল এ্যান্ড আরবিটেশন কমিটিতে পাঠিয়ে পাঠানো হয়। ওই কমিটি থেকে সুপারিশের কোন কপি বিদ্যালয়ের সভাপতির কাছে পৌঁছার আগেই মামুনুর রশীদ বৃহস্পতিবার সন্ত্রাসী ও দুর্বৃত্তদের সঙ্গে নিয়ে অতর্কিতে স্কুলে প্রবেশ করে তা-ব শুরু করেন।
রাঙ্গামাটি ॥ জেলার কাউখালীতে কিশোরীকে ধর্ষণের ঘাতকদের গ্রেফতারের দাবিতে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের নারী সংগঠনগুলো রাঙ্গামাটিসহ তিন পার্বত্য জেলায় রবিবার অর্ধ দিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ।
চবি ॥ শুক্রবার বিকেলে নগরীর লালখান বাজার এলাকার হাইলেভেল সড়কের বাসা থেকে পুলিশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে গ্রেফতার করে। গৃহপরিচারিকা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে খুলশী থানায় মামলা দায়েরের পর গ্রেফতারের পর শনিবার সকালে চন্দন কুমারকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। জানা যায়, চন্দন কুমার পোদ্দার দীর্ঘদিন ধরে গৃহপরিচারিকাকে (১৬) ধর্ষণের চেষ্টা করে আসছিলেন। সর্বশেষ গত ২২ জানুয়ারি স্ত্রীর অনুপস্থিতির সুযোগ নিয়ে গৃহপরিচারিকাকে ধর্ষণের চেষ্টা চালান তিনি। গত শুক্রবার চন্দন কুমারের পরিবার ও তার স্ত্রীর পরিবার আলোচনায় বসেন। গৃহপরিচারিকা বাদী ওই দিন সন্ধ্যায় নারী ও শিশু নির্যা আইনের ৯ (৪) (খ) ধারায় চন্দন কুমার পোদ্দারকে আসামি করে একটি মামলা দায়ের করেন। চন্দন কুমারকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিতে শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মানবন্ধন করেছে শিক্ষার্থীরা।
নীলফামারী ॥ নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের কাঁকড়া গ্রামে স্বামীকে বেঁধে রেখে নদীর পাড়ে স্ত্রীকে পালাক্রমে ধর্ষণের ঘটনায় ধর্ষণের ঘটনায় ধর্ষিতা বাদী হয়ে শুক্রবার সকালে ডিমলা থানায় ৪ জনকে আসামি করে মামলা করেছে। পুলিশ শনিবার পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।
ধর্ষিতার অভিযোগ, ঘটনাটি ভিন্ন দিকে নিতে একটি প্রভাবশালী মহল উঠে পড়ে লেগেছে। তারা এখন আসামিদের পক্ষ নিয়ে তাকে ও তার স্বামীকে হুমকি প্রদান করছে। ডিমলা থানার ওসি আজিম উদ্দিন জানান নামীয় আসামি মিজানুর রহমানকে গ্রেফতারে বিভিন্নস্থানে অভিযান চালানো হচ্ছে।
ভোলা ॥ জেলার লালমোহন উপজেলায় এক দশম শ্রেণীর ছাত্রী একই স্কুলের এসএসসি পরীক্ষার্থীর প্রেম প্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে যায়। তাকে নির্মমভাবে কুপিয়ে ও পিটিয়ে নির্যাতন আহত করা হয়। সংজ্ঞাহীন অবস্থায় তাকে উদ্ধার করা হলেও শনিবার বিকেল পর্যন্ত তার জ্ঞান ফিরে আসেনি। তাকে ঢাকা মেডিক্যালে রেফার করা হয়ছে। এদিকে প্রভাবশালী একটি গ্রুপ ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে।
সিলেট ॥ সিলেটে পথশিশু বলাৎকারের অভিযোগে সাংবাদিক পরিচয়দানকারী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিকেলে সিলেট নগরীর লালদীঘিরপার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শাহ মোহাম্মদ ফকির ওরফে কালাশাহ সুনামগঞ্জের ছাতক উপজেলার বাসিন্দা। নির্যাতিত শিশু (৯) নগরীর আম্বরখানার ছায়েদ মিয়ার কলোনির বাসিন্দা। বলাৎকারের ঘটনা ধামাচাপা দিতে লালদিঘীরপার ব্যবসায়ী সমিতি চেষ্টা করলে খবর পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।
গফরগাঁও ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে দশম শ্রেণীর এক ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটেদের হামলায় ঐ ছাত্রীর ভাই ও চাচা গুরুতর আহত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার পাইথল ইউনিয়নের গয়েশপুর বাজারে এ ঘটনা ঘটে।
গয়েশপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রীকে স্কুলে আসা যাওয়ার পথে পার্শ্ববর্তী মান্দাই ভিটা গ্রামের কামাল উদ্দিন, জামাল উদ্দিন, রফিকুল, রুবেল, রানা ও মনিরের নেতৃত্বে ৮/১০ জন বখাটে উত্ত্যক্ত ও প্রেম নিবেদন করত। গত বৃহস্পতিবার সকালে ঐ ছাত্রী স্কুলে যাওয়ার সময় বখাটেরা এ্যাসিড নিক্ষেপের হুমকি দেয়। স্কুলছাত্রীর পরিবার ঘটনাটি বখাটেদের অভিভাবকদের জানালে শুক্রবার সন্ধ্যায় গয়েশপুর বাজারের বটতলা এলাকায় বখাটেরা স্কুলছাত্রীর বড় ভাই রানা (২১) ও চাচা বাচ্চু মিয়াকে (৪৫) লাঠি, লোহার রড দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। চিৎকার দিলে এলাকাবাসী তাদের উদ্বার করে।
পঞ্চগড় ॥ পঞ্চগড়ের আটোয়ারীতে মাদ্রাসার এক শিক্ষকের বিরুদ্ধে দ্বিতীয় শ্রেণীর ছাত্র বলাৎকারের অভিযোগ উঠেছে এবং বিষয়টি ইউপি চেয়ারম্যান ও মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং মাদ্রাসার ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মোটা অঙ্কের অর্থের বিনিময়ে ধামাচাপা দিয়েছেন। বর্তমানে ওই ছাত্র অসুস্থ অবস্থায় বাড়িতে চিকিৎসাধীন আছে।

No comments

Powered by Blogger.