অন্যকলাম

বালোতেল্লির ভাই
নিজের ছায়ার মতোই বিতর্ক তাঁর নিত্যসঙ্গী। মারিও বালোতেল্লি কয়েক দিন পরপরই খবরের শিরোনাম হন ভুল কারণে।
বড় ভাইয়ের ‘নাম’ রাখতে এবার বিতর্কে জড়ালেন বালোতেল্লির ছোট ভাই এনোখ বারউয়াহ। গত রোববার ব্রেসিয়ার একটি নৈশক্লাবের বাইরে বিবাদে জড়িয়ে পড়েন বালোতেল্লির সহোদর। এই বিবাদের খবর পেয়ে যখন পুলিশ আসে, দুজন পুলিশ কর্মকর্তাও নাকি লাঞ্ছিত হন তাঁর হাতে। যার ফলে তাঁকে গ্রেপ্তার হতে হয়, উদোম গায়ে। এক দিন হাজতবাসের পর অন্তরীণ থাকতে হয় ২০ বছর বয়সী তরুণকে। গতকালই অবশ্য তাঁর আদালতে দাঁড়ানোর কথা ছিল। এএফপি।

রানির বার্তা
প্রতিবছরই বড়দিন উপলক্ষে বার্তা পাঠান ব্রিটেনের রানি এলিজাবেথ। এই বছরেই আবার সিংহাসনে বসার ৬০ বছর পূর্ণ করেছেন। এই বিশেষ উপলক্ষ স্মরণীয় করে রাখতে অভিনব একটা উদ্যোগই নিলেন রানি। যুগের সঙ্গে তাল মিলিয়ে এবার বার্তা পাঠাচ্ছেন থ্রিডি প্রযুক্তিতে। সেটা আজ বেলা তিনটায় প্রচারিত হবে লন্ডনজুড়ে। এ বছরই লন্ডনে হয়েছে অলিম্পিক। বার্তার অনেকটাই নাকি বরাদ্দ থাকছে লন্ডনের অলিম্পিয়ানদের প্রশংসায়। অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানেই আবার অভিনয় করে সবাইকে চমকে দিয়েছিলেন রানি। দুনিয়া কাঁপিয়ে দেওয়া লন্ডন অলিম্পিক নিয়ে রানির এই উচ্ছ্বাস তাই স্বাভাবিকই! এএফপি।

খুদে সদস্য
আমাদোর বের্নাব্যু নামের ভদ্রলোককে দূরদর্শী বলতেই হবে! জন্ম নেওয়ার পরপরই নাতিকে বার্সেলোনার সদস্য করার বুদ্ধি দিয়েছিলেন মেয়ে ও জামাতাকে। কাজটা করা হয়েছিল সেই অনুযায়ীই। বড় হয়ে সেই ছেলে এখন বার্সা রক্ষণের অন্যতম স্তম্ভ। জেরার্ড পিকে এবার নানার ওই বুদ্ধিটা কাজে লাগানোর একটা সুযোগ পেয়ে যাচ্ছেন। এই জানুয়ারিতেই ফুটফুটে এক সন্তানের মা-বাবা হতে যাচ্ছেন পিকে ও কলম্বিয়ান গায়িকা শাকিরা। পিকে ঘোষণা দিয়েছেন, জন্মের পরই তাঁদের সন্তানকে করা হবে বার্সার সদস্য। আর কে জানে, ছেলে হলে হয়তো একদিন গায়ে চড়াবে বার্সার জার্সিও! ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.