খালেদাকে সংসদে যাওয়ার পরামর্শ ব্রিটিশ সংসদীয় দলের

বাংলাদেশ সফররত ব্রিটিশ সংসদীয় প্রতিনিধি বিএনপি চেয়ারপার্সন ও জাতীয় সংসদে বিরোধী দলের নেতা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন। বৈঠককালে ব্রিটিশ সংসদীয় প্রতিনিধি দল গণতন্ত্রের স্বার্থে খালেদা জিয়াকে তাঁর দলের সদস্যদের নিয়ে সংসদে যাওয়ার পরামর্শ দিয়েছেন।


তাঁরা বলেছেন সংসদীয় গণতন্ত্রের দেশে বিরোধী দলকে সংসদে গিয়েই সবকিছু বলতে হবে।
বৈঠককালে খালেদা জিয়া বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দেয়ায় বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে বিএনপি নির্দলীয় সরকারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছে। তিনি আগামী নির্বাচন নির্দলীয় সরকারের অধীনে করার ব্যাপারে ব্রিটিশ সংসদীয় প্রতিনিধি দলের মাধ্যমে তাদের দেশের সহযোগিতা চেয়েছেন বলে জানা গেছে।
বৈঠকে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতিসহ দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। এ সময় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও ব্রিটিশ সংসদীয় প্রতিনিধি দল আশাবাদ ব্যক্ত করেছেন যে, উভয় দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে। রাত পৌনে ৮টা থেকে শুরু হয়ে বৈঠক চলে প্রায় আধঘণ্টাব্যাপী। বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। আর ৭ সদস্যের ব্রিটিশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন এ্যাননি মেইন। সংসদীয় দলের অন্য প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য বব বিকম্যান ও নাইক ডিবইস।
ব্রিটিশ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকার বাতিল সংক্রান্ত আদালতের রায় পর্যালোচনা করতে বিএনপির সিনিয়র নেতা ও দলীয় আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন।

No comments

Powered by Blogger.