হঠাৎ অসুস্থতায়... by আবদুল্লাহ আল রাশেদ

হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়তে পারেন আপনার প্রিয়জন। হাতের কাছেই তাই রেখে দিন অ্যাম্বুলেন্স সার্ভিসের প্রয়োজনীয় নানা তথ্য। আলিফ অ্যাম্বুলেন্স সব ধরনের রোগী ও মৃতদেহ বহন করা হয়। গাড়িতে শীতাতপনিয়ন্ত্রণ ও অক্সিজেনের ব্যবস্থা আছে। ফোন: ৯১৩১৬৮৮; ০১৮১৯২৫৩৭৭৭।


আল মারকাজুল ইসলাম
ঢাকা ও ঢাকার বাইরে অপেক্ষাকৃত কম মূল্যে অ্যাম্বুলেন্স সুবিধা দিয়ে থাকে আল মারকাজুল। আর যারা দরিদ্র, তারা চাইলে অ্যাম্বুলেন্স সেবা পেতে পারেন বিনা মূল্যে। ফোন: ৯১২৭৮৬৭ , ০১৮১৮৭৩২৯০৫।
রেড ক্রিসেন্ট সোসাইটি
সেবামূলক প্রতিষ্ঠান রেড ক্রিসেন্ট সোসাইটির নিজস্ব অ্যাম্বুলেন্স সার্ভিস রয়েছে। শুধু ঢাকার ভেতরে যেকোনো সময় রোগী পরিবহন করে ৪০০ টাকার মধ্যে। ফোন: ৯৩৫০৫৯৮; ৯৩৩০১৮৮।
গ্রিন লাইফ হসপিটাল
শুধু ঢাকার ভেতর সেবা দেয় গ্রিন লাইফ অ্যাম্বুলেন্স। ফোন: ৯৬১২৩৪৫; ০১৮১৩১৪০২৪১।
কমফোর্ট অ্যাম্বুলেন্স
বাংলাদেশের সব অঞ্চলেই রোগী পরিবহন করে তারা। মৃতদেহ বহনের ব্যবস্থাও আছে। ফোন: ৮১২৪৯৯০; ০১৭১৬২৬৬০১৮।
শমরিতা অ্যাম্বুলেন্স সার্ভিস
শমরিতা অ্যাম্বুলেন্স ঢাকা কিংবা ঢাকার বাইরে রোগী পরিবহন করে। এসি ও নন-এসি আলাদা গাড়ির ব্যবস্থা রয়েছে। ফোন: ০১৮১১৮৭৯২৬০; ০১৭২৬৩১২৯৩২।
আঞ্জুমান মফিদুল ইসলাম
তাদের নিজস্ব কিছু অ্যাম্বুলেন্স রয়েছে, যা দরিদ্র রোগীদের বিনা মূল্যে সেবা দেয়। মৃতদেহও বহন করে। যোগাযোগ: ৯৩৪৬৯৭০; ৯৩৩৬৬১১;
ল্যাবএইড
শুধু ঢাকার ভেতরে অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা রয়েছে ল্যাবএইড হসপিটালের। ফোন: ৮৬১০৭৯৩-৮; ০১৭১৩৩৩৩৩৩৭।
স্কয়ার হাসপাতাল
২৪ ঘণ্টাই রোগী পরিবহন করে তারা। ফোন: ০১৭১৩৩৭৭৭৭৩-৫, ৮১৪৪৪৭৭।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতাল
অ্যাম্বুলেন্স সার্ভিস পেতে যোগাযোগ করতে পারেন। ফোন: ৮৬১৮৬৫২; ৯৬৬১০৫১-৫৬৮৬১৪৫৪৫-৪৯।
পপুলার ডায়াগনস্টিক হাসপাতাল
এই হাসপাতালের তত্ত্বাবধানে এম এম অ্যাম্বুলেন্স সার্ভিসে অক্সিজেনসহ এসি, নন-এসি দুই ধরনের গাড়ির ব্যবস্থা রয়েছে। ফোন: ০১৮১৯২৭০১৫৭; ০১৭১৬২৬৯০৩৮।
বারডেম ও ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল
তাদের অ্যাম্বুলেন্স শুধু এখানে ভর্তি রোগীদের পরিবহনের ব্যবস্থা করে থাকে। মৃতদেহের জন্য ফ্রিজিং গাড়ি রয়েছে। ফোন: ৯৬৬১৫৫১-৫; ৮৬১৬৬৪১-৫০।
ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল
ফোন: ৮৬২৬৮১২-১৯।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল
শুধু ঢাকার ভেতরে ও নিজস্ব হাসপাতালের রোগীদের জন্য অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা রয়েছে। এ ছাড়া এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে পৌঁছে দেওয়া হয়। ফোন: ৮০৬১৩১৪-৬।

No comments

Powered by Blogger.