সরকারী কর্মকর্তা কর্মচারীরা এক দিনের বেতন দিচ্ছে-পদ্মা সেতু প্রকল্প

সরকারী কর্মকর্তা-কর্মচারীরা তাদের একদিনের বেতন পদ্মা সেতু প্রকল্পে জমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ এবং এর অধীনে বিভিন্ন সংস্থা ও দফতরের কর্মকর্তা-কর্মচারীরা এই সিদ্ধান্ত নিয়েছেন।


কর্মকর্তা ও কর্মচারীদের পাঁচটি সংগঠন সোমবার এ সিদ্ধান্ত নিয়েছে বলে পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
সংগঠনগুলো হচ্ছে বাংলাদেশ চতুর্থ শ্রেণী সরকারী কর্মচারী সমিতি, সচিবালয় চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতি, সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্যপরিষদ, অফিস সহকারী সমিতি এবং বাংলাদেশ সচিবালয় স্টেনোটাইপিস্ট সমিতি।
সংগঠনগুলোর পক্ষ থেকে দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর ঘোষণার পর তারা স্বেচ্ছায় তাদের একদিনের বেতন পদ্মা সেতু প্রকল্প তহবিলে জমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অন্য দফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীও একদিনের বেতন এ কাজের জন্য দেয়ার প্রস্তুতি নিচ্ছে। বিশ্বব্যাংকের অর্থায়ন বাতিলের প্রেক্ষাপটে দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণের রূপরেখা রবিবার সংসদে তুলে ধরে এ অর্থবছরেই কাজ শুরুর ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাংলাদেশ চতুর্থ শ্রেণী সরকারী কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের যে ঘোষণা দিয়েছেন, তাঁকে সরকারী কর্মকর্তা-কর্মচারীরা স্বাগত জানিয়েছে। এজন্য তাঁর ঘোষণা বাস্তবায়নে একদিনের বেতন সরকারী তহবিলে জমা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সমিতির সাধারণ সম্পাদক এমদাদুল হক বলেন, দেশের সার্বিক উন্নয়ন ও দেশের দক্ষিণাঞ্চলের মানুষের যোগাযোগের দ্বার উন্মোচনে সমিতির পক্ষ থেকে সাড়ে পাঁচ লাখ কর্মচারী সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নিয়েছে। এদিকে সংগঠনগুলোর বিজ্ঞপ্তিতে দেশের সব পেশাজীবীকে কমপক্ষে একদিনের বেতন পদ্মা সেতু প্রকল্প তহবিলে জমা দেয়ার আহ্বান জানানো হয়।

No comments

Powered by Blogger.