ঢাকা-সিলেট মহাসড়কে বাস ও মিনিবাসের মুখোমুখি সংঘর্ষে হত ১২- অন্যত্র পৃথক সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৫ জন

 দেশের বিভিন্ন স্থানে রবিবার সড়ক দুর্ঘটনায় অন্তত ১৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে বড় ধরনের দুর্ঘটনা ঘটে নরসিংদীর শিবপুর উপজেলার চৈতন্যপুর এলাকায়। এই এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে দুপুর ১২টার দিকে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১২জন নিহত হয়।
আহত হয় আরও ১৮ জন। এছাড়া দেশের অন্য কয়েকটি স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয় ৪ জন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।
নরসিংদী ॥ রাজধানীর মিরপুর থেকে মাইক্রোবাসের যাত্রীরা সিলেট যাচ্ছিলেন। মাইক্রোবাসটি শিবপুরের চৈতন্যপুরে গেলে কিশোরগঞ্জ থেকে ঢাকাগামী হাওর পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪-৪৮৬২) সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের ৮ যাত্রী নিহত হয়। হাসপাতালে নেয়ার পথে মারা যায় আরও ২ জন। ২ জন মারা যায় হাসপাতালে নেয়ার পর। নিহতদের মধ্যে ৩ জন শিশু রয়েছে। নিহতরা হলো চালক ফারুক (৩০), তাঁর ছেলে আরিফ (৮), মাইক্রোবাস যাত্রী সফিউল্লাহ (৬৫), রফিক (৪০), বৃষ্টি (৮), ময়েজ উদ্দিন (৪২), আনিস (৮), ইব্রাহিম মিয়া (৭০), নান্নু মিয়া (৪৫), মাসুদুর রহমান (৪৫), সোলেমান (৫০)। আর একজনের নাম জানা যায়নি। এই ঘটনায় ১৮ জন আহত হয়েছে।
আহতদের নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।
খবর পেয়ে শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী রাজি উদ্দিন আহমেদ রাজু, নরসিংদী জেলা প্রশাসক মোঃ ওবায়দুল আজম, পুলিশ সুপার খ: মহিদ উদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার খোঁজ খবর নেন।
শিবপুর থানার ওসি জানান, নিহতদের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠানো করা হয়েছে। খবর পেয়ে হতাহতদের স্বজনরা হাসপাতালে ভীড় জমায়। এ সময় তাদের আহাজারীতে হাসপাতালের বাতাস ভারি হয়ে ওঠে।
গাজীপুর ॥ গাজীপুরের কোনাবাড়ি জেলখানা রোডের মোড়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে রাস্তা পার হওয়ার সময় রবিবার সকালে ট্রাকচাপায় ব্র্যাক কর্মকর্তা মারা গেছেন। তাঁর নাম মিজানুর রহমান বাবুল (৩৮)। তাঁর বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার চাকলেশ্বর গ্রামে। তিনি বেসরকারী সংস্থা ব্রাকের রংপুর জোনে কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।
গৌরনদী ॥ বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার টরকী বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় রবিবার সকালে বাসের চাপায় জসিম রাঢ়ী (৩০) নামের এক যুবক নিহত হয়েছে।
পুলিশ জানায়, টরকী বন্দরের শারমিন ক্লিনিকের চতুর্থ শ্রেনীর কর্মচারী জসিম রাঢ়ী রাস্তাপারাপারের সময় বরিশাল থেকে ঢাকাগামী একটি পরিবহন চাঁপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। নিহত জসিমের রাড়ি কালকিনি উপজেলার রমজানপুর গ্রামে।
বগুড়া ॥ রবিবার সকালে বগুড়ার শিবগঞ্জ উপজেলায় স্কুলে যাওয়ার পথে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে পলি (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। প্রতিবাদে বিক্ষুব্ধ এলাকাবাসী প্রায় ১ ঘণ্টা সড়ক অবরোধ করে। পুলিশ জানায় সকাল ১০টার দিকে শিশু পলি তার মার সঙ্গে উপজেলার হরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হতে যাচ্ছিল। স্কুলের নিকট রাস্তা পার হওয়ার সময় জয়পুরহাট থেকে বগুড়ার দিকে আসা একটি ট্রাক পলিকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়।

No comments

Powered by Blogger.