ঢাবি শিক্ষক সমিতি নির্বাচন আজ, নীল ও সাদা দলে লড়াই

 ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনকে কেন্দ্র করে নিরবচ্ছিন্ন প্রচার আর অভিযোগ পাল্টাঅভিযোগে ব্যস্ত সময় পার করলেন প্রার্থীরা। আজ সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত দেশের শ্রেষ্ঠ এ বিদ্যাপীঠের শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে অনুষ্ঠিতব্য এ নির্বাচনে অংশ নিচ্ছে মুক্তিযুদ্ধের পক্ষ শক্তি হিসেবে ক্যাম্পাসে পরিচিত আওয়ামী-বাম সমর্থিত নীল দল ও বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল। ইতিহাস বিভাগের অধ্যাপক শরীফউল্লাহ ভূঁইয়া নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন।
সাদা দলের দুই শীর্ষ প্রার্থীর বিরুদ্ধে এক-এগারোর সময় বিতর্কিত ভূমিকা রাখার অভিযোগ আর সরকারের গত চার বছরে প্রায় দু’শ’ নতুন শিক্ষক নিয়োগের কারণে নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ বিজয়ের সম্ভাবনা রয়েছে।
এদিকে নীল দলের বিরুদ্ধে সাদা দলের শিক্ষকরা অভিযোগ করছেন, তাঁরা অনেক সাধারণ শিক্ষকের ওপর চাপ প্রয়োগ করছেন। আবার দলীয় বিবেচনায় মেধার দিক থেকে নিচে থাকাদের শিক্ষক হিসেবে নিয়োগ দেয়ায় নীল দলের বিরুদ্ধে শিক্ষকদের ক্ষোভ রয়েছে। এ বিষয়গুলোকে সামনে নিয়ে এসে সাদা দলের প্রার্থীরা বিজয়ের প্রত্যাশা করছেন।
২০১১ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত গত শিক্ষক সমিতির নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১টি পদেই জয়ী হয় আওয়ামী-বাম সমর্থিত শিক্ষকদের নীল দল।

No comments

Powered by Blogger.