৪ থেকে ৮ জানুয়ারি মেঘনা ও গোমতী সেতু বন্ধ থাকবে

 আগামী ৪ থেকে ৮ জানুয়ারি ৯৬ ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও মেঘনা-গোমতী (দাউদকান্দি) সেতুতে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকবে। তবে এই সময়ে সকল প্রকার যানবাহন বিকল্প সড়কে চলাচল করবে।
সেতু দুটির প্রথম পর্বের স্থায়ী মেরামতের জন্য বন্ধ রাখা হবে। ৪ জানুয়ারি সকাল ৬টা থেকে ৮ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত এই নির্দেশ কার্যকর হবে।
রবিবার যোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান। সেতু দুটি রক্ষার বৃহত্তর স্বার্থে সাময়িক এ অসুবিধা মেনে নেয়ার জন্য মন্ত্রী সড়ক ব্যবহারকারীদের আহ্বান জানান।
আগামী ফেব্রুয়ারি ও মার্চ মাসেও ছয় দিন করে ১২ দিন সেতু দুটি বন্ধ রাখা হবে জানিয়ে মন্ত্রী বলেন, মেরামতের জন্য তিন দফায় মোট ১৬ দিন সেতুতে যানচলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।
যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের সেতু দুটির প্রথম পর্বের স্থায়ী মেরামতকালীন চট্টগ্রাম-কুমিল্লা-ঢাকা যাতায়াতের বিকল্প সড়ক হিসেবে চট্টগ্রাম-কুমিল্লা-ময়নামতি-ব্রাক্ষ্মণবাড়িয়া-সরাইল বিশ্বরোডের মোড়-আশুগঞ্জ-ভৈরব-তারাব মোড় (রূপগঞ্জ)-কাঁচপুর ব্রিজ-যাত্রাবাড়ী-ঢাকা সড়ক হিসেবে ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছেন। অপরদিকে ঢাকা-কুমিল্লা-চট্টগ্রাম যাতায়াতের জন্য ঢাকা-যাত্রাবাড়ী-কাঁচপুর ব্রিজ-তারাব মোড় (রূপগঞ্জ)-নরসিংদী-ভৈরব-আশুগঞ্জ-সরাইল বিশ্বরোডের মোড়-ব্রাক্ষ্মণবাড়িয়া-ময়নামতি-কুমিল্লা-চট্টগ্রাম সড়ক ব্যবহারের জন্য অনুরোধ করেন।
সেতুতে যানচলাচল বন্ধ থাকার দিনগুলোতে ওই এলাকার মানুষের জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করতে রেলপথ মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়েছে বলে জানান যোগাযোগমন্ত্রী।
এছাড়া সেতুতে যানচলাচল বন্ধ রাখার বিষয়টি গণমাধ্যমে প্রচারের জন্য তথ্য মন্ত্রণালয়কে এবং মোবাইলে এসএমএসের মাধ্যমে প্রচারের জন্য ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে অনুরোধ করা হবে বলে মন্ত্রী জানান।

No comments

Powered by Blogger.