এ বিজয় সব ক্ষেত্রে সফলতার অনুপ্রেরণা জোগাক-ক্রিকেট-গৌরব

সমগ্র দেশবাসীর জন্য আবারও আনন্দের উপলক্ষ তৈরি করে দিলেন আমাদের ক্রিকেটাররা। তাঁদের কল্যাণে প্রথমবারের মতো বাংলাদেশের জাতীয় সংগীত বাজল এশিয়ান গেমসের কোনো আসরে। ফাইনালে আফগানিস্তানকে হারিয়ে তাঁরা দেশবাসীকে প্রথম সোনা উপহার দিলেন। ক্রিকেট দলের এই সাফল্য জাতীয় গৌরবের।


জাতীয় জীবনের নানা অঘটন-দুর্ঘটনা-দুর্ভাবনার মধ্যে এই বিজয় অনাবিল আনন্দের। তাই বাংলাদেশ ক্রিকেট দলকে জানাই প্রাণঢালা অভিনন্দন। সেই সঙ্গে অভিনন্দন জানাই এশিয়ান গেমসে রৌপ্যজয়ী বাংলাদেশ নারী ক্রিকেট দলকেও।
এ বছর ক্রিকেটে আমরা বেশ কিছু সাফল্য পেয়েছি। মাত্র কদিন আগেই নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে এক দিনের সিরিজে বিরাট বিজয় পেয়েছি। একের পর এক সাফল্য আমাদের আত্মবিশ্বাসী করে তুলছে। সামর্থ্য কাজে লাগিয়ে দেশের ক্রিকেটাররা যে বিজয় ছিনিয়ে আনতে পারেন, তার প্রমাণ অনেকবারই রেখেছেন তাঁরা। এর পরও মাঝেমধ্যেই খেই হারিয়ে ফেলতে দেখা যায়। সামনে আমাদের বড় পরীক্ষা। দেশের মাটিতে বিশ্বকাপ। তিন মাসেরও কম সময় বাকি। বড় দলগুলোর বিরুদ্ধেও আমাদের এই জয়ের ধারা অব্যাহত রাখতে হবে। এশিয়ান গেমসের এই বিজয় আগামী দিনে আরও সাফল্যের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে আশা করি।
মাঠে আমাদের ক্রিকেটাররা যে সাফল্য দেখালেন, তা থেকে অনেক কিছু শেখার আছে। সাফল্যের এই দৃষ্টান্ত অনুসরণ করে আমাদের এগিয়ে যেতে হবে, ঐক্য ও সংহতির ভিত্তিতে বিশ্বদরবারে জাতি হিসেবে নিজেদের মর্যাদার উচ্চাসনে প্রতিষ্ঠা করতে হবে। ক্রিকেট খেলায় সাফল্যের জন্য যে একাগ্রতা ও সহিষ্ণুতার প্রয়োজন, জাতীয় জীবনের সব ক্ষেত্রেই এর প্রতিফলন দেখতে চায় দেশবাসী।
সারা দেশে ক্রিকেট অত্যন্ত জনপ্রিয় খেলা। সাম্প্রতিককালে এর সাফল্য আমাদের অনুপ্রাণিত ও উজ্জীবিত করেছে। এটি নিঃসন্দেহে আনন্দের। ক্রিকেটের মতো অন্যান্য খেলায়ও বাংলাদেশ বিজয়ের ধারা অব্যাহত রাখবে—এটাই প্রত্যাশা।

No comments

Powered by Blogger.