তবুও প্রিয়াঙ্কা by ফয়সাল আহমেদ

প্রিয়াংকা চোপড়ার চোখে না আছে ঘুম, না নিচ্ছেন বিশ্রাম। কাজ করে যাচ্ছেন টানা। ২৪ ঘণ্টার মধ্যে মাত্র ৩ ঘণ্টা থাকছেন কাজ ছাড়া। টুইটারে তিনি জানান, ''আজ 'বরফি'র কাজ তো কাল 'কৃশ থ্রি', আবার পরশু যেতে হচ্ছে দুবাই 'ডন টু'র কাজে। এভাবেই যাচ্ছে বর্তমান সময়।' এ খবর শুনে অমিতাভ বচ্চন তাকে টুইটারে বলেছেন, 'এখন তোমারই সময়। তাই চালিয়ে যাও। তবে নিজের প্রতি খেয়াল রেখো।' সম্প্রতি এক জরিপে দেখা গেছে, এ বছর
বলিউডে যে ক'টি বড় বাজেটের ছবি মুক্তি পেয়েছে তার অধিকাংশই ব্যর্থ হয়েছে দর্শককে পুরোপুরি বিনোদন দিতে। তাই দর্শক এখন তাকিয়ে আছে আগামীকাল মুক্তি পেতে যাওয়া 'ডন টু'র দিকে। এখানে রোমা চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াংকা। বিশেষজ্ঞদের মতে, শাহরুখ-প্রিয়াংকার রসায়নই এখন দর্শককে পারে পুরোপুরি বিনোদন দিতে। অবশ্য পর্দার বাইরেও এ বছর এ জুটির রসায়ন নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে। এর কোনো যুক্তি খুঁজে পায়নি কেউই। তবে এক জরিপে তারাই হয়েছেন এ বছরের আলোচিত জুটি। গত বছরও সেরা জুটিতে প্রিয়াংকা ছিলেন। অবশ্য তার সঙ্গে তখন ছিল শহিদ কাপুরের নাম।
আগের পর্বের মতো এ ছবিতেও প্রিয়াংকাকে 'জংলি বিলি্ল' বলে ডেকেছেন শাহরুখ। এ ব্যাপারে প্রিয়াংকা বলেন, 'জংলি বিলি্ল শুনতে ভালোই লাগে। আমি সত্যিই মনে হয় জংলি বিলি্ল।' অনেকে আবার এই ২৯ বছর বয়সী রমণীকে দেশি উমা থারমান বলেও আখ্যা দিয়েছেন। 'ডার্টি পিকচার'-এ অভিনয় করে এ বছর আলোচনার কেন্দ্রে বিদ্যা বালান। তাই 'ডন টু'র 'জংলি বিলি্ল' প্রিয়াংকা কী পারবেন বছর শেষে আলোচনার বিষয় হতে? এমন প্রশ্নের জবাবে তার উত্তর, 'বিদ্যা যে অভিনয় করেছেন তা সত্যিই প্রশংসনীয়। আমি তাকে শুভেচ্ছা জানিয়েছি টুইটারে। তিনিই প্রমাণ করেছেন বলিউডে নায়িকারাও পারেন একটি ছবিকে ব্যবসাসফল করতে। এ জন্যই নিজেকে তার সমান ভাবতে চাই না।' নায়িকাপ্রধান ছবির ব্যবসায়িক সাফল্যের জায়গায় প্রিয়াঙ্কা হেরে গেছেন বিদ্যার কাছে। কারণ 'সাত খুন মাফ' যে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে বছরের শুরুতে একথা সবারই জানা। সত্যিটা তিনি সহজে মেনে নিতে পারেন। সাবেক এ বিশ্বসুন্দরীর মনটা সত্যিই অনেক বড়। এর প্রমাণ পাওয়া গেছে 'অগি্নপথ'-এ। ছবিটিতে ক্যাটরিনা কাইফের 'চিকনি চামেলি' শিরোনামে একটি আইটেম গান আছে। এ নিয়ে প্রিয়াংকাকে যখন প্রশ্ন করা হলো, ক্যাটরিনার আইটেম গান কি আপনার চেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে না? তখন তিনি উত্তর দেন, 'দেখুন, ক্যাটরিনা কাইফ এখন জনপ্রিয় নায়িকাদের মধ্যে অন্যতম। তিনি যে আইটেম গানটি করেছেন সেটি আমার চরিত্রের সমস্যা তো নয়ই, বরং তার গানটি থাকার জন্য দর্শক সমাগম বেশি হবে, এটা নিশ্চিত।'
প্রিয়াংকার হাতে এখন একসঙ্গে চারটি ছবির কাজ। 'বরফি'তে তার সহশিল্পী রণবীর কাপুর। 'কৃষ থ্রি' ও 'অগি্নপথ'-এ আছেন ঋতি্বক রোশন এবং কুনাল কোহলির নাম চূড়ান্ত না হওয়া একটি ছবিতে আছেন শহিদ কাপুর। এর মধ্যে 'কৃষ থ্রি' ও 'অগি্নপথ'ই তার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। 'কৃষ থ্রি' হচ্ছে 'কৃষ' ছবির পরবর্তী পর্ব। আর 'অগি্নপথ' রিমেক হয়েছে। এসব ছবির সাফল্য তাকে আবার শীর্ষে নিয়ে যেতে পারে।
এসবের বাইরে প্রিয়াংকা এখন নিজের গাওয়া গানের আন্তর্জাতিক অ্যালবাম নিয়ে ব্যস্ত। তিনি যেখানে থাকছেন না কেন, সেখানেই গান নিয়ে কারও না কারও সঙ্গে আলোচনা করছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা বলেন, 'আমি খুব ভয়ে আছি অ্যালবামটা নিয়ে। কারণ এটি আমার জীবনের একটা লক্ষ্য।' প্রিয়াংকা যখন আমেরিকায় ছিলেন তখন তিনি পশ্চিমা সঙ্গীতের ওপর প্রশিক্ষণ নেন। এ অ্যালবামের অনেক গান তারই লেখা। তবে তার বন্ধু আন্তর্জাতিক তারকা জে শনও দুটি গান লিখেছেন। হিন্দি কোনো ছবিতে গান গাওয়ার ইচ্ছা আপতত প্রিয়াংকার না থাকলেও তার পছন্দের শিল্পীর তালিকায় আছেন লতা মঙ্গেশকর আর মোহাম্মদ রফি। আগামী ২৭ থেকে ২৯ ডিসেম্বর ভারতের গোয়া সমুদ্রসৈকতে হবে মিউজিক্যাল মেলা। এ তিন দিন সেখানেই থাকবেন সময়ের এই ব্যস্ত অভিনেত্রী। তবে নায়িকা নয়, গায়িকা পরিচয়ে যাবেন প্রিয়াঙ্কা।

No comments

Powered by Blogger.