অনিল কাপুর-সোনম কাপুর-বাপ-বেটির গল্প by মিজানুর রহমান

নিল কাপুর নাকি তার মেয়ে সোনম কাপুরকে ছোটবেলা থেকেই ছেলের মতো মানুষ করেছেন। ছেলের প্রতি বাবা যতটা বিশ্বাস করেন তার চেয়েও বেশি বিশ্বাস করেছেন মেয়েদের। তাই সোনমের আত্মবিশ্বাস এত। অনিলের সঙ্গে সোনমের রুচিতেও অনেক মিল। অনিল কাপুর সবসময়ই নিজেকে গুটিয়ে রাখার চেষ্টা করেন। সোনমও একই। এ কারণেই হয়তো সোনমের মেয়ে ভক্ত বেশি। মেয়েরা তাকে আদর্শ হিসেবে দেখছে। ব্যাপারটা সোনম মেনে নিলেও


তার বাবা অনিলের মনে কিছুটা বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। এক সাক্ষৎকারে তিনি হাসতে হাসতে বলেন, 'স্বাভাবিক হতো যদি আমার মেয়ের ছেলেভক্ত আর আমার মেয়েভক্ত বেশি হতো। কিন্তু দেখুন, ও আমার ভক্তদের [মেয়ে] ওপর ভাগ বসিয়েছে।' কথাটা হাস্যকরই বটে। সোনমকে মেয়েরা কেন বেশি পছন্দ করে? উত্তরে সোনম বলেন, 'আমাকে নাকি আমার রুচিকে মেয়েরা বেশি পছন্দ করে, তা নিয়ে আমিও সন্দিহান।'
হলিউডের ছবি 'মিশন ইম্পসিবল ফোর'-এ অভিনয় করেছেন আনিল কাপুর। 'মিশন ইম্পসিবল' সিরিজের চতুর্থ ছবিতে টম ত্রুক্রজের মতো একজন আন্তর্জাতিক তারকার সঙ্গে অভিনয় করতে পেরে নিজেকে বেশ সুখী মানুষ মনে করছেন অনিল কাপুর। এ ছবির জন্য টম ক্রুজ কিছুদিন আগে ভারতে এসে বেশিরভাগ সময় কাটিয়েছেন অনিল কাপুরের সঙ্গেই।
এদিকে 'প্লেয়ার্স' ছবিতে আরও ঝলমলে হয়ে আসছেন সোনম কাপুর। ছবিটি মুক্তি পাবে নতুন বছরের ৬ জানুয়ারি। সোনম অবশ্য বলেই দিয়েছেন, তিনি এ জগতে টিকে আছেন তার একমাত্র কারণ নাকি বাবা। বাবাই তাকে শিখিয়েছেন কী করলে আর কী না করলে এ জগতের স্থায়ী বাসিন্দা হওয়া যায়। অনিল কাপুর বলেছেন, 'আমি খুব ভালো করেই নিজেকে চিনি। তাই মেয়ের সঙ্গে ভক্ত ভাগাভাগির কোনো ইচ্ছা আমার নেই। আমি জানি, কীভাবে নিজেকে টিকিয়ে রেখেছি এ জগতে। তাই আমার সাফল্যের দিকগুলো একটু হলেও সবার চেয়ে আলাদা।'
বাবার বেশ ভক্ত সোনম। কারণ ৫২ বছরেও অনিল নিজেকে যুবক করে রেখেছেন। এর রহস্য তিনি কোনোদিনই কাউকে বলেননি। তবে কিছুদিন আগে সোনম অবশ্য এ রহস্যের পর্দা উন্মোচন করেছেন। তিনি জানান, 'বাবা ছোটবেলা থেকেই প্রতিদিন সকালে ব্যায়াম করেন। তিনি খাবারের ব্যাপারে বেশ খুঁতখুঁতে_ যা পাবেন তা খাবেন না। হয়তো এ কারণেই বাবাকে এখনও যুবক মনে হয়।' অভিনেতা হিসেবে অনিল আর অভিনেত্রীদের মধ্যে বিপাশা বসুই প্রিয় সোনমের। কেননা বিপাশার শারীরিক ফিটনেস তার বেশ ভালো লাগে। 'প্লেয়ার্স' ছবিতে দু'জনই আছেন। তবে ছবির গানগুলোতে সোনমই সবার দৃষ্টি আকর্ষণ করেছেন। কারণ তিনি অনেক স্টাইলিস্ট। ছবিটিতে আরও আছেন অভিষেক বচ্চন, ববি দেওল ও নীল নিতিন মুকেশ। ছবিপ্রতি দেড় কোটি রুপি পারিশ্রমিক নেওয়া সোনম কাপুর এবার অভিনয় করতে যাচ্ছেন মনিরত্নমের পরিচালনায় কান্নাড়া ভাষার ছবিতে। এছাড়া তিনি চুক্তিবদ্ধ হয়েছেন নাম চূড়ান্ত না হওয়া আরও দুটি হিন্দি ছবিতে। এর মধ্যে একটিতে তার সহশিল্পী অভয় দেওল। অন্যদিকে অনিল কাপুরের হাতে আছে 'নো এন্ট্রি মে এন্টি' এবং 'মিস্টার ইন্ডিয়া টু'।

No comments

Powered by Blogger.