বংশালে চা বিক্রেতাকে কুপিয়ে হত্যা

রাজধানীর বংশালে সৈয়দ মিয়া নামের এক ব্যক্তিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ফেরি করে চা বিক্রি করতেন। পূর্ব বিরোধের জের ধরে তাকে হত্যা করা হয় বলে স্বজনদের ধারণা। এদিকে সূত্রাপুরে নিয়ন্ত্রণ হারানো বাসের ধাক্কায় এক তরুণ নিহত ও নারীসহ তিনজন আহত হয়েছেন। পুলিশ ও স্বজনরা জানান, সৈয়দ মিয়া নাজিমুদ্দিন রোডের একটি মেসে থাকতেন। গতকাল


ভোরে তিনি প্রতিদিনের মতো চা বিক্রির জন্য বের হন। ৫টার দিকে তিনি চানখারপুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পেঁৗছলে ৪-৫ সন্ত্রাসী তার পথরোধ করে। তারা চাপাতি ও ছোরাসহ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে সৈয়দের মৃত্যু নিশ্চিত করে চলে যায়। এ সময় হামলাকারীরা মুখোশ পরা ছিল বলে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে দাবি করেন স্বজনরা। নিহতের চাচাতো ভাই তাউস মিয়া ও হারুন মিয়া সমকালকে বলেন, সৈয়দের গ্রামের বাড়ি হবিগঞ্জের লাখাইয়ের বাদিকারা এলাকায়। গত ৪ ডিসেম্বর সেখানে একটি রাস্তা নির্মাণ নিয়ে স্থানীয়দের দু'পক্ষের সংঘর্ষ হয়। এর এক পক্ষে ছিলেন সৈয়দ। অপরপক্ষে ছিলেন শাহাজাহান, হাজি সালাউদ্দিন, জাহাঙ্গীর হোসেন, রাসেল, শান্ত, শাহনেওয়াজসহ আরও কয়েকজন। তারাই পরিকল্পিতভাবে সৈয়দকে হত্যা করেন বলে স্বজনদের দাবি। ওই সংঘর্ষের ঘটনায় সৈয়দের বিরুদ্ধে লাখাই থানায় চারটি মামলা হয় বলে জানায় পুলিশ।
সূত্রাপুরে বাসের ধাক্কায় তরুণ নিহত : সূত্রাপুরের জয়কালী মন্দির এলাকায় গতকাল সকালে বাসের ধাক্কায় আবিদ আলী সাজ্জাদ নামের এক তরুণ নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১১টার দিকে কমল পরিবহনের একটি যাত্রীবাহী বাস সায়েদাবাদ থেকে গুলিস্তানে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় বাসটি ইউনিয়ন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের সামনের ফুটপাতে দাঁড়িয়ে থাকা আবিদ আলীকে ধাক্কা দেয়। এরপর বাসটি পাশের সূর্যের হাসি স্বাস্থ্য ক্লিনিকের কার্যালয়ে ঢুকে পড়লে সেখানকার ব্যবস্থাপক শাহনাজ বেগম ও পিয়ন বাবুল মিয়া আহত হন। এ ঘটনায় হাবীবুর রহমান রকি নামের এক স্কুলছাত্রও আহত হয়েছে। সে ফুটপাত দিয়ে হেঁটে যাওয়ার পথে বাসের ধাক্কায় আহত হয়। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক আবিদ আলীকে মৃত ঘোষণা করেন। ১৮ বছরের আবিদ ইউনিয়ন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের কর্মচারী ছিলেন। তিনি সবুজবাগের মানিকনগর এলাকার ১৭/২৫ নম্বর বাসায় থাকতেন। তার গ্রামের বাড়ি কুমিল্লার মেঘনা উপজেলার নয়াগাঁওয়ের ভারতপুর এলাকায়।

No comments

Powered by Blogger.