দুই প্রার্থীর সহধর্মিণীরা মাঠে-শৈত্যপ্রবাহ উপেক্ষা করে জমজমাট প্রচারণা

গামী ৫ জানুয়ারি কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নির্বাচন। নির্বাচন ঘিরে এখন প্রচার-প্রচারণায় ব্যস্ত সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীরা। গতকাল বুধবার সারা দিন ঘন কুশায়া আর তীব্র শৈত্যপ্রবাহ উপেক্ষা করে প্রচারে নামেন তাঁরা। গতকাল আওয়ামী লীগ-সমর্থিত মেয়র পদপ্রার্থী আফজল খানের সহধর্মিণী নার্গিস সুলতানা ও সম্মিলিত নাগরিক কমিটির মেয়র পদপ্রার্থী মনিরুল হক সাক্কুর সহধর্মিণী আফরোজা জেসমিনকে প্রচারে দেখা যায়। এ ছাড়া


সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদ তাঁর দলের মেয়র পদপ্রার্থী এয়ার আহমেদের পক্ষে দিনভর প্রচারণা চালান।
দলীয় সূত্র জানায়, আফজল খান গতকাল বেলা ১১টায় নগরের রামমালা সড়কের বাসা থেকে বেরিয়ে ২১ ও ২২ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। একই সময় কমলাপুর ও ধনাইতরী এলাকায় প্রচারণা চালান তাঁর সহধর্মিণী নার্গিস সুলতানা। তিনি ধনাইতরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে ইভিএমে ভোট দেওয়ার পদ্ধতি দেখেন। তিনি সেখানে অপেক্ষমাণ ভোটারদের কাছে আফজলের আনারস প্রতীকে ভোট চান। তা ছাড়া দুপুরে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কবিরুল ইসলাম শিকদারের নেতৃত্বে চকবাজার এলাকায় আফজলের পক্ষে প্রচারণা চালানো হয়।
সকাল আটটায় মনিরুল হক গণসংযোগে বের হন। তিনি অশোকতলা, গোবিন্দপুর, শাকতলা, রানীরবাজার ও ২৫ নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি ভোট প্রার্থনা করেন। বেলা ১১টায় নগরের সংরাইশ ও দুইটায় চৌয়ারা এলাকায় মনিরুল হকের সহধর্মিণী আফরোজা জেসমিন হাঁস প্রতীকের পক্ষে উঠান বৈঠক করেন। ওই সময় বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সংগীতশিল্পী আসিফ আকবর তাঁর সঙ্গে ছিলেন।
অপরদিকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদ গতকাল বেলা দুইটায় নগরের কান্দিরপাড়ে এয়ার আহমেদের পক্ষে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেন। তিনটায় জেলা শিল্পকলা একাডেমীতে চৌদ্দগ্রাম সমিতির উদ্যোগে সভা হয়। সভায় সমিতির পক্ষ থেকে এয়ার আহমেদকে সমর্থন দেওয়া হয়।
আওয়ামী লীগের ‘বিদ্রোহী মেয়র পদপ্রার্থী’ নূর-উর রহমান মাহমুদ নগরের কোটবাড়ী ও গন্ধমতী এলাকায় গণসংযোগ করেন। মেয়র পদপ্রার্থী আনিসুর রহমান সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রচারণা চালান নগরের থিরাপুকুর পাড় ও ২১ নম্বর ওয়ার্ডে।
আজ আ.লীগের বর্ধিত সভা: সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ এক বর্ধিত সভা আহ্বান করেছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালমাই পাহাড়ের অদূরের গ্রাম দুতিয়াপুরে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাংসদ আ হ ম মুস্তফা কামালের বাড়িতে ওই সভা হবে। দলের যুগ্ম আহ্বায়ক সফিকুল ইসলাম শিকদার প্রথম আলোকে বর্ধিত সভার বিষয়টি নিশ্চিত করেছেন।

No comments

Powered by Blogger.