র‌্যাব-৭ অধিনায়কের তথ্য-চট্টগ্রামে অপরাধ কর্মকাণ্ডের নেতৃত্ব দিচ্ছে ৩০ শীর্ষ সন্ত্রাসী

ট্টগ্রামে সন্ত্রাসী কর্মকাণ্ডে নেতৃত্ব দিচ্ছে ৩০ শীর্ষ সন্ত্রাসী। এসব সন্ত্রাসী তাদের অনুগতদের মাধ্যমে সন্ত্রাস ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড ঘটাচ্ছে। তবে তাদের অনেকেই এখন এলাকা ছাড়া। এলাকা বা দেশের বাইরে অবস্থান করে শীর্ষ সন্ত্রাসীরা এসব কর্মকাণ্ড চালাচ্ছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭-এর অধিনায়ক জুলফিকার আলী মজুমদার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে র‌্যাব কার্যালয়ে নতুন অধিনায়কের যোগদান উপলক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে জুলফিকার আলী বলেন, 'র‌্যাব শীর্ষ সন্ত্রাসীদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে। পাশাপাশি মাদক, চোরাকারবারী এবং নারী-শিশু নির্যাতনের বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে।' তিনি বলেন, 'এলাকায় যারা সন্ত্রাস করে, র‌্যাবের অভিযান তাদের বিরুদ্ধে। তাই সাধারণ মানুষের র‌্যাবকে ভয় পাওয়ার কোনো কারণ নেই। এ ছাড়া র‌্যাবের কোনো সদস্য অসদাচরণ করলে বা কারো বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠলে সঙ্গে সঙ্গে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।' সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, 'বর্তমানে চট্টগ্রামের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল আছে।'
এই মুহূর্তে চট্টগ্রামে আইনশৃঙ্খলা রক্ষায় প্রধান অন্তরায় কী_জানতে চাইলে র‌্যাব-৭-এর প্রধান বলেন, 'মাদক, চাঁদাবাজি এবং অস্ত্রের চোরাচালান।' মতবিনিময় অনুষ্ঠানে র‌্যাবের চট্টগ্রামের উপ-অধিনায়ক মেজর জামাল হোসেন, র‌্যাবের স্টাফ অফিসার সিনিয়র এএসপি নূরুল হুদা, ছাইদুল হাসানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জুলফিকার জানান, বৃহত্তর চট্টগ্রামে র‌্যাবের জনবল আছে মাত্র ৬০০ জন। এ জনবল দিয়েই বৃহত্তর চট্টগ্রামে র‌্যাব ভূমিকা রাখছে এবং এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করছে।

No comments

Powered by Blogger.