প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি-জামায়াত নেতা ওবাইদুল্লাহর বিরুদ্ধে মামলা

রেকটি পনেরোই আগস্ট আসন্ন, সেনাবাহিনীর মধ্যে থাকা জামায়াত-শিবিরের হাজার হাজার মুজাহিদ তা সংঘটিত করবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করা হবে_এমন হুমকিমূলক ও উত্তেজনাকর বক্তব্য দেওয়ায় রাজশাহী জেলা জামায়াতের প্রচার সম্পাদক মো. ওবাইদুল্লাহর বিরুদ্ধে মামলা হয়েছে। গত বুধবার রাতে জেলার গোদাগাড়ী থানায় স্থানীয় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক বাদী হয়ে এ মামলা করেন।


গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ জাকিরুল ইসলাম জানান, রাজশাহী রোডমার্চ উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আসার সময় বুধবার বিকেলে গোদাগাড়ী পৌর এলাকার ডাইংপাড়া মোড়ে আয়োজিত পথসভায় এমন উসকানিমূলক বক্তব্যদান এবং প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি প্রদানের অভিযোগে এ মামলা করা হয়েছে।পুলিশ সূত্রে জানা গেছে, প্রথমে মামলাটি দণ্ডবিধির ১২৪ ও ১২৪ (ক) ধারায় রেকর্ড করা হলেও পরে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের নির্দেশ ও পরামর্শক্রমে ধারা সংশোধন করে ২০০২ সালের দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় সেটি রেকর্ড করা হয়েছে। থানার ওসি জানান, দ্রুত বিচার আইনের এ মামলায় সাত কর্মদিবসের মধ্যে আদালতে অভিযোগপত্র দেওয়া হবে। বর্তমান ধারায়ই বাদীর প্রার্থিত ন্যায়বিচার আরো নিশ্চিত হবে। মামলাটি রেকর্ডের পর গতকাল রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার এমরান হোসেন ঘটনাস্থল গোদাগাড়ীর ডাইংপাড়া মোড় পরিদর্শন করেন এবং বাদীর জবানবন্দি রেকর্ড করেন। র‌্যাবের একটি দলসহ গোয়েন্দা সংস্থার কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
বুধবার রাতে মামলাটি দায়েরের পর পুলিশ জামায়াত নেতা ওবাইদুল্লাহকে গ্রেপ্তারে রাজশাহী মহানগরী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। তবে গতকাল বিকেল পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। র‌্যাব-৫-এর একটি দলও ওবাইদুল্লাহকে গ্রেপ্তারে সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযান চালায়।
উল্লেখ্য, জামায়াত নেতা ওবাইদুল্লাহ দলের সহকারী সেক্রেটারি জেনারেল অধ্যাপক মজিবুর রহমানের ভাতিজা। রাজশাহীর গোদাগাড়ীর মহিষালবাড়ী গ্রামে তাঁর বাড়ি। ওবাইদুল্লাহ গোদাগাড়ীর পালপুর কলেজের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক।
এদিকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় করা মামলায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট ও বাসুদেবপুর উপজেলা জামায়াতের আমির নজরুল ইসলাম ওরফে লাদেনকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বিকেলে গোদাগাড়ী থানার পুলিশ লাদেনকে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে। গোদাগাড়ী থানার ওসি জাকিরুল ইসলাম জানান, ওবাইদুল্লাহর হুমকিমূলক বক্তব্যের সঙ্গে লাদেনের সংশ্লিষ্টতা থাকায় তাঁকে এই মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তবে এজাহারে লাদেনের নাম ছিল না। আজ আদালতে পাঠিয়ে তাঁর রিমান্ডের আবেদন জানানো হবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

No comments

Powered by Blogger.