এসএমই ফাউন্ডেশনের উদ্যোগ-সৈয়দপুরে তৈরি পোশাক মালিকদের পাঁচ দিনের প্রশিক্ষণ কোর্স

সৈয়দপুরে ক্ষুদ্র গার্মেন্টস মালিকদের দক্ষতা বাড়াতে পাঁচ দিনের এক প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের এসএমই ফাউন্ডেশন ওই প্রশিক্ষণের আয়োজন করে। গতকাল বৃহস্পতিবার সৈয়দপুর কমিউনিটি সেন্টারে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী ক্ষুদ্র গামেন্টস মালিকদের মধ্যে সনদ বিতরণ করা হয়।সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ করেন এসএমই ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মো. মামুনুর রহমান।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আব্বাস আলী সরকার। রপ্তানিমুখী ক্ষুদ্র গার্মেন্টস মালিক সমিতির সভাপতি মো. আকতার হোসেন খান সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বক্তব্য দেন অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, ব্যাংক ব্যবস্থাপক ফোরামের সদস্য ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লি.র এভিপি মো. রুহুল আমিন, বিশিষ্ট ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম বাবু প্রমুখ।
সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, রপ্তানিমুখী ক্ষুদ্র গার্মেন্টস শিল্পের বিপুল সম্ভাবনা রয়েছে। কেবল নেপাল, ভুটান ও ভারত নয়_এখানকার তৈরি পোশাক যাতে ইউরোপ, আমেরিকার বাজারেও প্রবেশের সুযোগ পায়, সে উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার।
সংগঠনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান জানান, সৈয়দপুরের রপ্তানিমুখী গার্মেন্টস খাতকে আরো গতিশীল করতে এসএমই ফাউন্ডেশন তথা বাণিজ্যিক ব্যাংকগুলো গুরুত্বপূর্ণ পৃষ্ঠপোষকতা দিচ্ছে। গার্মেন্টস মালিকদের প্রশিক্ষণ সম্পর্কে তিনি বলেন, এ প্রশিক্ষণ মালিকদের সার্বিক দক্ষতা বাড়াতে সহায়ক ভূমিকা রাখবে।
পাঁচ দিনের প্রশিক্ষণ কোর্স শুরু হয় গত ১৬ অক্টোবর। এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক মনিরুল ইসলাম ফিরোজ ও রাশেদুল ইসলাম কোর্সটি পরিচালনা করেন।

No comments

Powered by Blogger.