ওহাইওতে ৪৮টি বন্য প্রাণীকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের একটি ব্যক্তিগত চিড়িয়াখানা থেকে ছেড়ে দেওয়া ৪৮টি বন্য প্রাণীকে অবশেষে গুলি করে হত্যা করা হয়েছে। গত বুধবার মাত্র ছয়টিকে জীবিত ধরা গেলেও এলাকাবাসীর নিরাপত্তার স্বার্থে বাকিগুলো হত্যা করা হয়। চিড়িয়াখানাটির মালিক টেরি থম্পসন আগের দিন মঙ্গলবার প্রাণীগুলোকে ছেড়ে দিয়ে আত্মহত্যা করেন।
ওহাইও অঙ্গরাজ্যের জেন্সভিল এলাকার কাছে মুশকিনগাম কাউন্টি অ্যানিমেল খামারটি অবস্থিত। এটির মালিক টেরি থম্পসন (৬২) গত মঙ্গলবার প্রাণীগুলোর খাঁচা খুলে দিয়ে নিজে আত্মহত্যা করেন। তাঁকে তাঁর খামারবাড়ির গাড়িসড়কে মৃত অবস্থায় পাওয়া যায়।
প্রাণীগুলোর আটকাভিযানে গুলির নির্দেশ দেওয়া শেরিফ ম্যাট লুটজ জানান, মোট ৫৬টি প্রাণী খাঁচা থেকে ছেড়ে দেওয়া হয়। শিকারি বাহিনী যখন ঘটনাস্থলে পৌঁছায়, তখন সন্ধ্যা হয় হয়। সে সময় প্রাণীগুলো এদিক-সেদিক ছোটাছুটি করছিল। এগুলো যাতে পালিয়ে যেতে না পারে, তা নিশ্চিত করতে গুলি করা ছাড়া তখন আর কোনো বিকল্প ছিল না। কারণ, জনগণের নিরাপত্তাই তাঁদের একমাত্র বিবেচ্য ছিল বলে জানান শেরিফ লুটজ।
শেরিফ আরও জানান, ছেড়ে দেওয়া প্রাণীগুলোর মধ্যে একটি ভালুক, তিনটি চিতাবাঘ ও দুটি বানরকে জীবিত অবস্থায় ধরা সম্ভব হয়েছে। বাকি ৪৮টি প্রাণীকে হত্যা করা হয়।

No comments

Powered by Blogger.