আইভীর অভিযোগ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী তাঁর প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে ডা. আইভীর পক্ষে তাঁর এজেন্ট আলহাজ আনোয়ার হোসেন জেলা রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।অভিযোগে বলা হয়, মেয়র প্রার্থী এ কে এম শামীম ওসমানের ভাই ও নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি নাসিম ওসমান জনসভা করে ঘোষণা দিয়েছেন, ৩০ অক্টোবরের নির্বাচনের দিন সন্ধ্যা ৭টায় শামীম ওসমানকে বিজয়ী ঘোষণা করা হবে। আইভী সেখানে পাঁচ হাজার ভোটও পাবেন না। তাঁর এ বক্তব্য নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের শামিল।


এই ঘোষণার মধ্য দিয়ে জনমনে উৎকণ্ঠা ও ভীতি সৃষ্টি করা হয়েছে। এ ছাড়া অভিযোগে শামীম ওসমানের আরেক ভাই সেলিম ওসমানের বিরুদ্ধে ব্যবসায়ী সংগঠনের নেতাদেরকে ডেকে এনে শামীম ওসমানের পক্ষে প্রচারণা চালানোর কথা বলা হয়েছে। একই সঙ্গে নির্বাচনী প্রচারণায় রাষ্ট্রায়ত্ত তিনটি ব্যাংকের গাড়ি ব্যবহার করা হচ্ছে। নাসিম ওসমানের চাপে ব্যাংকের সিবিএ নেতারা গাড়ি ব্যবহার করে শামীম ওসমানের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।
এ ছাড়া বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলমের পক্ষ থেকে 'খালেদা জিয়ার মার্কা আনারস মার্কা, ধানের শীষের মার্কা আনারস মার্কা, বিএনপির মার্কা আনারস মার্কা' স্লোগান প্রচার করা হচ্ছে। এটাও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন বলে আইভীর পক্ষে অভিযোগ করা হয়েছে।
ডা. সেলিনা হায়াত আইভীর অভিযোগ দায়ের প্রসঙ্গে জেলা রিটার্নিং অফিসার বিশ্বাস লুৎফর রহমান জানিয়েছেন, অভিযোগ জমা পড়েছে, যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।

No comments

Powered by Blogger.