মেয়ের মা হলেন কার্লা ব্রুনি

রাসি প্রেসিডেন্ট নিকোলা সারকোজির সুপার মডেল স্ত্রী কার্লা ব্রুনি গত বুধবার একটি কন্যাসন্তানের জন্ম দিয়েছেন। ফার্স্টলেডির ঘনিষ্ঠ একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। তবে মেয়ের জন্মের সময় স্ত্রীর কাছে ছিলেন না সারকোজি। ইউরোজোনের ভবিষ্যৎ নিয়ে আলোচনার জন্য জার্মানিতে যেতে হয় তাঁকে। জন্মের তিন ঘণ্টা পর প্রথমবারের মতো সন্তানের মুখ দেখেন বাবা।ব্রুনির খবর জানতে বুধবার গণমাধ্যমকর্মীরা প্যারিসের লা মুয়েত ক্লিনিকের সামনে ভিড় জমান। ব্রুনির ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, 'সন্ধ্যা ৭ থেকে সাড়ে ৭টার মধ্যে ব্রুনির মেয়ে পৃথিবীর আলো দেখে।' মা-মেয়ে দুইজনই সুস্থ আছে।


মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটারে একথা ছড়িয়েছে যে, মেয়ের নাম রাখা হয়েছে 'ডালিয়া'। অবশ্য বিষয়টি নিয়ে ক্লিনিকের স্বাস্থ্যকর্মীরা তীব্র গোপনীয়তা অবলম্বন করছেন। সারকোজির দপ্তরও নীরব।
মেয়ের জন্মের আগে সারকোজি ব্রুনিকে (৪৩) দেখতে গিয়েছিলেন। ক্লিনিক থেকেই রওনা হয়ে যান জার্মানির ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে। সেখানে তিনি জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল, আন্তর্জাতিক অর্থ তহবিলের পরিচালক ক্রিস্টিন লাগার্দ এবং ইউরোপের কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে ইউরোপের চলমান ঋণ সংকট নিয়ে আলোচনা করেন। সারকোজি ফ্রাঙ্কফুর্ট ছাড়ার কিছুক্ষণের মধ্যেই তাঁর মেয়ের জন্মের ঘোষণা দেওয়া হয়। একে ব্যক্তিগত ও পারিবারিক বিষয় হিসেবে উল্লেখ করে এলিজে প্রাসাদ আনুষ্ঠানিকভাবে কোনো বিবৃতি দেয়নি। কাজের চাপে অবশ্য সারকোজি ফ্রান্সের নিয়মানুসারে দুই সপ্তাহের পিতৃত্বকালীন ছুটি নিতে পারছেন না। রাজনীতির মাঠেও অবশ্য খুব একটা সুবিধাজনক অবস্থায় নেই তিনি। আগামী এপ্রিলে প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে করা মতামত জরিপগুলোতে ক্রমেই পিছিয়ে পড়ছেন তিনি। বিশ্লেষকদের মনে করেন, এক মেয়াদেই প্রেসিডেন্ট থাকবেন সারকোজি। তবে অনেকেই মনে করছেন, সন্তানের আগমন তাঁর জন্য সৌভাগ্য বয়ে আনতে পারে।
ব্রুনি-সারকোজি দম্পতির বিয়ে হয় ২০০৮ সালে। এটিই তাঁদের প্রথম সন্তান। তবে আগের সম্পর্ক থেকে ব্রুনির ১০ বছর বয়সী একটি ছেলে রয়েছে। সারকোজিও এর আগে দুইবার বিয়ে করেছেন। তিনি ১৪ ও ২৬ বছর বয়সী দুই ছেলের বাবা।
ফ্রান্সের প্রেসিডেন্ট থাকা অবস্থায় ডিভোর্স, পুনরায় বিয়ে এবং সন্তান জন্ম দেওয়ার ঘটনা এটিই প্রথম। সূত্র : বিবিসি, এএফপি, দ্য টেলিগ্রাফ।

No comments

Powered by Blogger.