আন্তর্জাতিক সঙ্গীত উৎসব শেষ, রুনার ডিজাইনের ফ্যাশন শো

প্রখ্যাত কণ্ঠশিল্পী রম্ননা লায়লার ডিজাইনকৃত পোশাক নিয়ে এবার আয়োজন করা হচ্ছে ফ্যাশন শো। বিশ্ব নারী দিবস উপলৰে ব্যতিক্রমধমর্ী এ আয়োজন করছে ওয়ান স্টপ শপিং মল এটসেট্রা।
শনিবার ইটিসি ফ্যাশন এক্সকুসিভে অনুষ্ঠেয় ফ্যাশন শোতে প্রধান অতিথি থাকবেন শিল্পী রম্ননা লায়লা। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ইয়াসমিন মুর্শেদ।
এদিকে নারী দিবস পালনের অংশ হিসেবে কাল শুক্রবার থেকে গুলশান এভিনিউয়ের রেডিয়াস সেন্টার গ্যালারিতে আয়োজন করা হচ্ছে শিল্পী নাজিয়া আন্দালিব প্রিমার একক চিত্রকর্ম প্রদর্শনী। প্রদর্শনীর উদ্বোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি আলিয়ঁস ফ্রঁসেজের পরিচালক সালিহা লেফাব্রে। বিশেষ অতিথি থাকবেন নারী নেত্রী খুশী কবির ও বুয়েটের সহকারী অধ্যাপক শেখ আহসান উলস্নাহ মজুমদার। অবশ্য আয়োজকরা প্রদর্শনীটিকে এক্সকুসিভ দাবি করলেও এর অধিকাংশ ছবি গত কিছুদিন আগে বেঙ্গল গ্যালারি অব ফাইন আর্টসে প্রদর্শিত হয়েছে। ১৫ দিনব্যাপী প্রদর্শনী চলবে আগামী ১৯ মার্চ পর্যনত্ম।
শেষ হলো আনত্মর্জাতিক সঙ্গীত উৎসব
আনত্মর্জাতিক মাতৃভাষা দিবস পালনের অংশ হিসেবে আগারগাঁয়ের বাণিজ্য মেলা মাঠে শুরম্ন হওয়া তিনদিনব্যাপী সঙ্গীত উৎসব বুধবার শেষ হয়েছে। বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশের শিল্পী ও ব্যান্ডদল এতে অংশ নেয়। তিন দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাংলাদেশ সরকারের সহায়তায় ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান অনত্মর শো বিজ এর আয়োজন করে। প্রতিদিনের মতো শেষ দিনেও বেলা ৩টায় শুরম্ন হয় অনুষ্ঠান। দেশের জনপ্রিয় শিল্পীরা ছাড়াও উৎসবে অংশ নেন বেশ কয়েকজন বিদেশী শিল্পী। অন্যদিন টিকেটের বিনিময়ে অনুষ্ঠান উপভোগ করলেও শেষ দিনে আয়োজকরা অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত করে দেন।
জনপ্রিয় ৪ তারকার কনসার্ট আজ বর্তমান সময়ের জনপ্রিয় চার শিল্পী আজ বৃহস্পতিবার একই মঞ্চে গাইবেন। এঁরা হলেন হাবিব, বালাম, জুলি ও ন্যান্সি। জনপ্রিয় পপ গায়ক ফেরদৌস ওয়াহিদও গাইবেন অনুষ্ঠানে। গুলশানের ক্যাডেট কলেজ কাবে এ কনসার্টের আয়োজন করছে ম্যাট্রিক্স সলিউশন। সন্ধ্যা ৬টায় শুরম্ন হবে অনুষ্ঠান। আয়োজকরা জানান, ক্যান্সার আক্রানত্ম আফরার চিকিৎসা তহবিল সংগ্রহের লৰ্যে এ কনসার্টের আয়োজন করা হচ্ছে। ক্যাডেট কলেজ কাবের ১৯৮৪ সালের ব্যাচ এ অনুষ্ঠান সফল করতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছে। একটি সম্ভাবনাময় প্রাণকে বাঁচাতে সকলকে কনসার্টে আমন্ত্রণ জানানো হয়েছে।
পথনাটক উৎসবে ৭ নাটক 'হানো আঘাত, চূর্ণ করো মৌলবাদ' সেস্নাগানে শহীদ মিনারে চলছে বাংলাদেশ পথনাটক উৎসব ২০১০। বুধবার ছিল এর তৃতীয় দিন। এদিন উৎসবে গাজীপুরের নাট্যভূমি মঞ্চস্থ করে নাটক 'মড়া'। শুভঙ্কর চক্রবর্তী রচিত নাটকের নির্দেশনা দেন শাহজাহান শোভন। ঢাকা নান্দনিক মঞ্চস্থ করে সৈয়দ মহিদুর রহমান রচিত ও রাজিবুল ইসলাম রাজিব নির্দেশিত নাটক 'শকুন'। দ্যাশ বাংলা থিয়েটারের পরিবেশনায় ছিল নাটক 'জোয়ার'।

No comments

Powered by Blogger.