রাজনীতিকরা সচেতন হোন by মো. ফারুক হোসেন

আমাদের রাজনীতিবিদরা কি আমাদের ভালোবাসেন? যদি ভালোবাসেন তাহলে খাদ্যে ভেজাল নিয়ে তাদের চুপ করে বসে থাকা কেন? কোনো ভালো বাস্তবায়ন নেই কেন? যে খাদ্য খেয়ে মানুষ বাঁচে, পুষ্টি পায়, মেধা বিকাশ হয়, কিন্তু সেই বিষয়ে তাদের কার্যকারিতা ক্ষীণ কেন?
প্রতিটি শিশুর জন্য প্রতিদিন কমপক্ষে একটি কলা প্রয়োজন, সেই কলাতেই ভেজাল। তার মানে_ শুরুতেই গলদ, জাতি ধ্বংসের প্রক্রিয়া প্রথম থেকেই শুরু। পথে-ঘাটে কলা বিক্রি হয়, যা রাসায়নিক দ্রব্য ব্যবহারের মাধ্যমে পাকানো। আমাদের সরকার বা রাজনীতিবিদরা কি চোখে দেখেন না। কারও মাঝে কোনো সোচ্চার আওয়াজ দেখি না কেন? রাজনীতি বা সরকারের সঙ্গে জড়িত লোকজন বা তাদের আশীর্বাদ পায়_ এমন লোকের দ্বারা ফাঁকিবাজি কাজগুলো বেশি ঘটে।
রাজনীতিবিদরা যদি ভালোবাসেন তাহলে কেন প্রতিদিন সড়ক দুর্ঘটনায় (ড্রাইভারদের অসচেতনতার কারণে) অসংখ্য মানুষকে জীবন দিতে হয়? রাষ্ট্র কি পারে না, সরকারিভাবে সামান্য কিছু বিনিময় নিয়ে, প্রতি মাসে কিছুসংখ্যক ড্রাইভারের সচেতনতামূলক বা সেবামূলক ট্রেনিংয়ের ব্যবস্থা করতে?
রাজনীতিবিদরা ভালোবাসলে তো আমাদের মতো ছোট্ট একটি দেশে জনসংখ্যার বিস্টেম্ফারণ হলেও জনশক্তির সদ্ব্যবহার হতো। যারা রাজনীতি করেন বা জড়িত তাদের লাখো-কোটি কর্মী আছে, শুধু তাদের মাধ্যমেই, শুধু তাদের মুখের প্রচারের মাধ্যমেই জনসংখ্যার বিস্টেম্ফারণ প্রতিরোধ করা সম্ভব হতো, কিন্তু তা হয়নি। কেন?
এ রকম অনেক চাহিদা আছে, আসলে রাজনীতিবিদরা আমাদের সত্যিকারে ভালোবাসলে আমরা ছোট দেশ হয়েও সামান্য যা অর্জন করেছি, তার কয়েকগুণ বেশি অর্জন করতাম এবং আমাদের কৃতিত্ব সারাবিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকত। রাজনীতিকরা সচেতন হোন।
য়ঢাকা

No comments

Powered by Blogger.