‘এত সুন্দর সৈকত কোথাও দেখিনি’

‘পৃথিবীর বহু দেশ ভ্রমণের সুযোগ হয়েছে। কিন্তু এত সুন্দর সৈকত কোথাও দেখিনি। একদিকে সমুদ্র, অন্যদিকে পাহাড়—এমন দৃশ্য পৃথিবীর কোথাও নেই। পুরো বাংলাদেশই প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। যেখানেই যাব, এই সৌন্দর্যের কথা তুলে ধরব।’
তুরস্ক থেকে ৭০০ দিনের বিশ্বভ্রমণে বের হওয়া পর্যটক দলের প্রধান জার্মানির নাগরিক কোস্টিয়ার (৬০) কথা এগুলো। গতকাল শুক্রবার বিকেলে ১৭টি গাড়িতে করে দলটির ৩৪ জন পর্যটক কক্সবাজারের ইনানি সৈকতের বন বিশ্রামাগারে পৌঁছেন।
জার্মানি, সুইজারল্যান্ড, ইতালি ও অস্ট্রিয়ার এই ৩৪ পর্যটক বন বিশ্রামাগারে এসে পৌঁছালে তাঁদের কচি ডাব খেতে দিয়ে অভ্যর্থনা জানান কক্সবাজার (দক্ষিণ) বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) বিপুল কৃষ্ণ দাশ।
‘অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড ট্যুর’ কর্মসূচির অংশ হিসেবে জার্মানির পর্যটনপ্রতিষ্ঠান অ্যাবেনটিউর ওসটিনের ব্যবস্থাপনায় ইউরোপ থেকে ১৭টি গাড়ি নিয়ে দলটি বিশ্বভ্রমণে বের হয়। তারা ইতিমধ্যে তুরস্ক, পাকিস্তান ও ভারত ভ্রমণ করেছে। গত ২২ জানুয়ারি বেনাপোল সীমান্ত দিয়ে দলটি বাংলাদেশে প্রবেশ করে। যশোরসহ বিভিন্ন জেলার দর্শনীয় স্থান পরিদর্শন শেষে গত বুধবার দলটি চট্টগ্রাম পৌঁছায়। গতকাল সকালে তারা কক্সবাজারে উদ্দেশে চট্টগ্রাম ছেড়ে আসে।
এসকেপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনায় দলটি বাংলাদেশ ভ্রমণ করছে। এসকেপ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান রাসেল মাহমুদ বলেন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের পর্যটনশিল্পের গুরুত্ব তুলে ধরতে তারা এই সহযোগিতার হাত বাড়িয়েছে। তিনি জানান, দেশের বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ শেষে ৭ ফেব্রুয়ারি দলটি নেপালের উদ্দেশে বাংলাদেশ ছেড়ে যাবে।

No comments

Powered by Blogger.