মূল রচনা- আমি নিজে পুলিশে খবর দিয়েছি by বাবুল সরকার

সেদিন ড্রাইভার আর হেলপারকে কীভাবে আটক করেছিলেন? সবকিছু শুনে আমি ওসি সাহেবকে খবর দিলাম। ওসি সাহেব বললেন, ‘আমি আসতেছি। আপনি ড্রাইভার আর হেলপারের সন্ধান করেন।’ ড্রাইভার গাড়ি রেখে পালিয়ে গিয়েছিলেন। জানতাম, ‘আমি ফোন দিলে আসবে না।

ওর পরিচিত একজনের মাধ্যমে ফোন দেওয়ালাম। তবু আসতে চায় না।’ বললাম, ‘ভয় নাই। কিছু হবে না। তুমি আসলে সমাধান করে দেব। তবুও আসে না। পরে ও কোথায় আছে জানতে পেরে লোক পাঠালাম। তাঁরা ধরে নিয়ে এলেন। ওসি সাহেবের হাতে তুলে দিলাম। এদিকে খবর পেলাম, হেলপার নবীনগর গিয়ে আত্মীয়ের বাড়িতে লুকিয়ে আছে। সেখানে লোক পাঠালাম। হেলপারের আত্মীয়স্বজন তাকে ছাড়ে না। রাতে পুলিশ পৌঁছানোর আগ পর্যন্ত, আমার লোকজন ওকে চোখে চোখে রেখেছিল।’
ঘটনা ধামাচাপা দিয়ে ফেলার কি কোনো চাপ ছিল?
না। প্রত্যেকটা মানুষ চেয়েছে, অপরাধী ধরা পড়ুক। সবাই সহযোগিতা করেছে।
হকার হান্নানকে নাকি ভয়ভীতি দেখানো হচ্ছে, এ ব্যাপারে কিছু জানেন?
অসম্ভব। কেউ বললেও মজা করে বলেছে। সবাই জানে, আমি নিজে পুলিশে খবর দিয়েছি। এর পরও অন্তত সড়ক পরিবহনের কেউ ভয় দেখানোর সাহস পাবে না।

No comments

Powered by Blogger.