স্বাধীনতার মাসে কে ক্রাফটে মূল্য ছাড়

দীর্ঘ ৯ মাস রক্তৰয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বিশ্বের বুকে স্থান করে নিয়েছে লাল-সবুজের এক পতাকা। স্বাধীনতার মাসে দেশের অন্যতম ফ্যাশন হাউস 'কে ক্রাফট' ক্রেতাদের আগ্রহ-আকাঙ্ৰা ও পরিতৃপ্তির বিষয়টিকে গুরম্নত্বের সঙ্গে বিবেচনা করে তাদের সকল পণ্যের ওপর শতকরা ২০ ভাগ মূল্য ছাড়ের ঘোষণা দিয়েছে।
মার্চের ১ তারিখ থেকে শুরম্ন হওয়া এ মূল্য ছাড় পাওয়া যাবে কে ক্রাফটের দেশী দশ শাখা ছাড়া সকল শাখায়। এ অফার ১৫ মার্চ পর্যনত্ম চলবে। তাঁতে বোনা নানা শাধ্যমে অলঙ্কৃত সুতি ও এন্ডির সালোয়ার-কামিজ, মেয়েদের ফতুয়া, টপ্স, স্কার্ট, সুতি, এন্ডি ও সিল্কের শাড়ি, ছেলেদের ফতুয়া, শার্ট, পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, টি-শার্ট, শিশুদের পোশাক; ঘর সাজাবার সামগ্রী যেমন বেডওভার, কুশন কাভার, পর্দা, টেবিল ম্যাট, ন্যাপকিন, কাঠের তৈরি ফটোফ্রেম, আয়না, ট্রে, মাটির জিনিসসহ নানা উপহার সামগ্রী।
কে ক্রাফটের শোরুমসমূহ : ১-২ আজিজ সুপার মার্কেট, শাহবাগ ; উত্তরা টাওয়ার, জসীম উদ্দীন রোড, উত্তরা ; বসুন্ধরা সিটি, লেভের ২ ; সোবহানবাগ-১; সোবহানবাগ-২; পস্নাজা এ আর; বনানী- ১, কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী-২ রোড নাং-১১ বস্নক এফ; রাইফেল্স্ স্কয়ার ; মিরপুর, মিরপুর স্টেডিয়ামের বিপরীতে ; মালিবাগ; বেইলি রোড, ঢাকা।

উত্তরাঙ্গনে চলছে পোশাক প্রদর্শনী
স্বাধীনতা দিবস উপলক্ষে স্বনামধন্য বুটিক হাউস উত্তরাঙ্গনে চলছে পোশাক প্রদর্শনী। ১ মার্চ থেকে শুরম্ন হয়ে এ প্রদর্শনী চলবে পুরো সপ্তাহ। প্রদর্শনীতে স্থান পাবে বাংলা বর্ণমালা ও স্বাধীনতার মোটিভে তৈরি শার্ট, ফতুয়া, পাঞ্জাবি, থ্রি-পিস ও এক্সকুসিভ শাড়ি। এ ছাড়া রয়েছে স্বাধীনতার বিভিন্ন থিমের ওপর নির্ভর করে নিত্যনতুন পোশাক। উক্ত পোশাকে ফুটে উঠেছে স্বাধীনতার বিভিন্ন স্মৃতি-বিস্মৃতি। এছাড়া উত্তরাঙ্গন বুটিকে ভিন্নধমর্ী পোশাকের আয়োজন তো থাকছেই। আর ক্রেতাদের কথা বিবেচনা করে উত্তরাঙ্গনে প্রতিটি পোশাকের দামও রাখা হয়েছে হাতে নাগালে। তবে উত্তরাঙ্গন বুটিকে রয়েছে নিজের মতো করে পোশাক তৈরির সুবিধা। ঠিকানা: উত্তরাঙ্গন বুটিক-বাড়ি ১২, সোনারগাঁও রোড, সেক্টর-৯, উত্তরা, ঢাকা-১২৩০।

টিম এভারেস্ট বাংলাদেশের টি-শার্ট
ডিজাইন প্রতিযোগিতা
টিম এভারেস্ট বাংলাদেশের এভারেস্ট অভিযান উপলক্ষে দেশীয় টি-শার্ট ঐতিহ্যের পথিকৃৎ "নিত্য উপহার" এবং পর্বতারোহণ কর্মকা-ে অন্যতম সফল সংগঠন "নর্থ আলপাইন কাব বাংলাদেশ- এনএসিবি" ১৪ দিনব্যাপী টি-শার্ট ডিজাইন প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রতিযোগিতা ২৫ ফেব্রম্নয়ারি ২০১০ থেকে ১০ মার্চ ২০১০ পর্যনত্ম টানা ১৪ দিন চলবে। প্রতিযোগিতার বিষয় "পর্বত, এভারেস্ট ও বাংলাদেশ"। প্রতিযোগিতার ডিজাইন গ্যালারি নিত্য উপহার, আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা- এ ঠিকানায় জমা দেয়া যাবে।
এ দেশের তরম্নণরা চলতি বছরের মার্চ মাসে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ এভারেস্টে যে অভিযান পরিচালনা করতে যাচ্ছে, এ অভিযানে দেশের শিশু, যুবা, তরম্নণ-তরম্নণীসহ সব বয়সীদের সম্পৃক্ত করার উদ্দেশ্যে এই আয়োজন করা হচ্ছে। অর্থাৎ এ প্রতিযোগিতায় অংশ নিয়ে শ্রেষ্ঠ ডিজাইনার নির্বাচিত হলে তাকে শর্তসাপেৰে-প্রতিযোগীর পাসপোর্ট থাকতে হবে এবং বৈধ অভিভাবকের কাছ থেকে নর্থ আলপাইন কাব বাংলাদেশের নির্ধারিত ফরমে বৈধ অনুমোদন আনা সাপেৰে-টিম এভারেস্ট বাংলাদেশের সহযাত্রী করা হবে। এজন্য প্রয়োজনীয় খরচ নর্থ আলপাইন কাব বাংলাদেশ-এনএসিবি বহন করবে। এ ব্যাপারে আয়োজকদের সিদ্ধানত্মই চূড়ানত্ম বিবেচিত হবে। এছাড়াও প্রতিযোগীদের মধ্য থেকে আরও ৫ জন শ্রেষ্ঠ ডিজাইনার নির্বাচিত করা হবে, যাদের পুরস্কৃত করবে নিত্যউপহার।
নির্ধারিত সময়ের মধ্যে যে সব প্রতিযোগী টি-শার্ট ডিজাইন সফট কপি (ইলাস্ট্রেটর ফরম্যাট) বা হার্ড কপিতে (কাগজে এঁকে) জমা দেবেন, তার মধ্য থেকে আগামী ১১ মার্চ শ্রেষ্ঠ ডিজাইন ও ডিজাইনার নির্বাচিত করা হবে। ১২ মার্চ নিত্যউপহার-এর আজিজ সুপার মার্কেট, শাহবাগ কার্যালয় থেকে তা ঘোষণা দেয়া হবে বিকাল ৩টায়। এ প্রতিযোগিতায় যেকোন ডিজাইন জমা দেয়া যাবে।
উলেস্নখ্য, এভারেস্ট জয়ের লৰ্যে নর্থ আলপাইন কাব বাংলাদেশের সদস্যরা এর আগে ভারতের সিকিম হিমালয়ের ফ্রে পর্বত (১৯,১২৫ ফুট, ২০০৬), নেপালের এভারেস্ট হিমালয়ের লাংসিসা রি পর্বত (২০,৭০০ ফুট, ২০০৮) এবং অন্নপূর্ণা ফোর পর্বত (২৪,৬৯০ ফুট,২০০৯) জয় করেছে নেপালের মেরা পর্বত(২১,৮২৫ ফুট,২০০৫) ও চুলু ওয়েস্ট পর্বত (২১,০৫৪ ফুট, ২০০৭)- এর এ্যাডভান্স বেস ক্যাম্প পর্যনত্ম আরোহণ করেছে।

No comments

Powered by Blogger.