শীর্ষে আলেসান্দ্রা এ্যামব্রোসিও

সুপার মডেল টায়রা ব্যাংকস তার সম্বন্ধে বলেন 'ফ্যাশন জগতের ভবিষ্যৎ'। আস্কমেন ডট কমের জরিপে বিশ্বের সবচেয়ে আকাঙ্খিত নারীদের মধ্যে তিনি দ্বিতীয়।
৫ ফুট ১০ ইঞ্চি লম্বা দীঘর্াঙ্গী শরীর, বাদামী রঙের মায়াবী চোখ আর মাদকতাময় হাসির এই নারীকে দেখলে যেকোন পুরম্নষই মনে মনে তাকে কাছে পেতে চাইতে পারেন। সে আর কেউ নন, ব্রাজিলের সুপার মডেল আলেসান্দ্রা এ্যামব্রোসিও।
আলেসান্দ্রা করিন এ্যামব্রোসিও ১৯৮১ সালের ১১ এপ্রিল ব্রাজিলের রিও গ্রানডে দো সুল-এর এরেকিম শহরে জন্মগ্রহণ করেন। ইতালিয়ান ও পোলিশ বংশদ্ভুত বাবা-মার সনত্মান এ্যামব্রোসিও মাত্র ৮ বছর বয়সে সিদ্ধানত্ম নেন যে মডেলিং-এ ক্যারিয়ার গড়ে তুলবেন। একটি ফ্যাশন ম্যাগাজিনের কভারে কারেন মোল্ডারের ছবি দেখে মনে মনে বলেন, 'আমি তোমার মতো হতে চাই'। ১২ বছর বয়সে তিনি মডেলিং স্কুলে ভর্তি হন এবং মাত্র ১৪ বছরেই ব্রাজিলের এলিট মডেলিং প্রতিযোগিতার প্রথম ২০ জনের মধ্যে স্থান লাভ করেন।
ব্রাজিলের ফ্যাশন ম্যাগাজিন এলি-র প্রচ্ছদে আসার পর থেকেই এ্যামব্রোসিও-র ফ্যাশন জগতে স্থান শক্ত হতে থাকে। কাজ করতে শুরম্ন করেন রেভলন, ক্রিস্টিয়ান ডিওর, জর্জিও আরমানি, রোলেক্স, গুচ্চি, কেলভিন কেইন, রাল্ফ লরেন প্রভৃতি ব্র্যান্ডের হয়ে। কসমোপোলিটান, এলি, জিকিউ, মেরি কেয়ার, ওশান ড্রাইভ, ভোগ প্রভৃতি নামকরা ফ্যাশন ম্যাগাজিনের প্রচ্ছদকন্যা হয়েছেন বহুবার। ২০০৬ সালে যুক্তরাষ্ট্রের গস্ন্যামার ম্যাগাজিনের প্রচ্ছদে তিনিই ছিলেন একমাত্র মডেল।
২০০০ সাল থেকে এ্যামব্রোসিও ভিক্টোরিয়া'স সিক্রেট ফ্যাশন শো-তে কাজ শুরু করেন। ২০০৪-এ তিনি ভিক্টোরিয়ার মুখপত্র হিসেবে কাজ শুরম্ন করেন। এই সময়ে এ্যামব্রোসিও-র নামে সুইমসু্যট কালেকশন বাজারে আসে। সাতারের পোশাকে অপরূপা এ্যামব্রোসিওর কারণে প্রথম মাসেই বিক্রি হয়ে যায় ১০হাজার ইউনিট। অপরূপ সুন্দর এবং যৌনাবেদনময়ী এ্যামব্রোসিওকে বিভিন্ন ওয়েবসাইট কিংবা গস্ন্যামার ম্যাগাজিনে সবচেয়ে বেশিবার অনুসন্ধান করা হয়েছে। ২০০৭ সালে পিপলস ম্যাগাজিন বিশ্বের ১০০ সুন্দর নারীর মধ্যে একজন নির্বাচিত হন।
ব্যক্তিগত জীবনে সুখী এ্যামব্রোসিও তার প্রেমিক ক্যালিফোর্নিয়ার ব্যবসায়ী জেমি মাজুরের সঙ্গে একসঙ্গে বসবাস করেন। ২০০৮ সালের ২৪ আগস্ট তার একটি কন্যাসনত্মান হয়। বন্ধুদের মধ্যে সুপার মডেল আনা বিয়াট্রিচ বারোস তার সবচেয়ে প্রিয় বন্ধু। প্রথম নিউইয়র্কে গেলে সুপার মডেল গিজেল বুন্দচেন তার এ্যাপার্টমেন্টে তাকে থাকতে দেন এবং আদ্রিয়ানা লিমা ইংরেজি শেখান। বন্ধু, পরিবার, সনত্মান এবং সবের্াপরি মডেলিং নিয়ে সুখী জীবন কাটাতে চান এ্যামব্রোসিও। বর্তমানে শীর্ষ দশজন সুপার মডেলদের মধ্যে তার অবস্থান এক নম্বরে।
ফ্যাশন ডেস্ক

No comments

Powered by Blogger.