নোয়াখালী নওগাঁ ও নড়াইলে ৫ কেজি হেরোইনসহ ৯ মাদক ব্যবসায়ী গ্রেফতার

নওগাঁর মহাদেবপুরে ৮০ লাখ টাকার হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়েছে। তারা সম্পর্কে মামা-ভাগ্নে। আর নোয়াখালীতে তিন কোটি টাকা মূল্যের হেরোইন তৈরির কাঁচামাল আফিমসহ এক ইউনিয়ন পরিষদ মেম্বারসহ সাতজনকে গ্রেফতার করেছে র‌্যাব।
এছাড়া নড়াইলে ৬৬ গ্রাম হেরোইনসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। নওগাঁ সংবাদদাতা জানান, ৮০ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী দুই মামা-ভাগ্নেকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। আটককৃতরা হলো, চাঁপাইনবাবগঞ্জের চাকাপাড়া গ্রামের ভগরুদ্দিনের ছেলে নিজাম উদ্দিন (৩২) ও একই গ্রামের ইয়াছিন আলীর ছেলে লিটন (২২)।

এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর মহাদেবপুর সার্কেলের পরিদর্শক মনিরুজ্জামান জানান, গত শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চকগৌরী এলাকার কানাইলাল রাইসমিলের সামনে একটি বাসে তল্লাশি চালানো হয়। এ সময় অভিনব কায়দায় জুতার তলায় রাখা ৮০০ গ্রাম হোরোইন উদ্ধার করা হয়। সেই সাথে ওই দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মহাদেবপুর থানায় একটি মামলা হয়েছে। রাতেই তাদের নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে।

নোয়াখালী সংবাদদাতা জানান, নোয়াখালীর উপকূলীয় অঞ্চল হাতিয়া হয়ে ঢাকায় বিক্রির উদ্দেশ্যে সাড়ে ৪ কেজি ওজনের হেরোইন তৈরির কাঁচামাল আফিম নিয়ে আসা হচ্ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ বিষয়টি জানতে পেরে ১২ সদস্যের একটি দল নিয়ে তৎপরতা চালাতে থাকে। শুক্রবার সকালে একটি জাহাজ থেকে দু’টি পলিথিন মোড়ানো প্যাকেটের মধ্যে করে সাড়ে ৪ কেজি ওজনের আফিম হাতিয়ায় আনা হয়। এরপর সঙ্ঘবদ্ধ চক্রটি তা প্রথমে সুবর্ণচর তারপর জেলা শহর মাইজদীর দত্তবাড়ির মোড়ে নিয়ে আসে। এ সময় আটককতৃ সাতজনের চক্রটি ঢাকায় অন্য একটি চক্রের কাছে ওপিয়ামগুলো বি-ক্যাশের মাধ্যমে টাকা লেনদেনের জন্য জড়ো হলে র‌্যাব-৭-এর সদস্যরা ওপিয়ামসহ আটক করে। আটককৃতরা হচ্ছেÑ সুবর্ণচর উপজেলার মৃত সোলায়মান মিয়া ছেলে ৪ নম্বর ওয়াপদা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার হাবিবুল্লাহ বাহার, চরজব্বর থানার মো: কাদিরের ছেলে মো: আবুল হোসেন (৪৭), চর আমানুল্লাহ গ্রামের হাজী সেকান্দার আলীর ছেলে মো: সিরাজুল মাওলা (৩৮), চরজব্বরের মো: জাকির আলম সওদাগরের ছেলে মো: আবু হানিফ (৩৭), চর তোরাব আলী গ্রামের আবদুল হকের ছেলে আবদুর রউফ (২৫), চরজব্বরের দ্বীন মোহাম্মদের ছেলে জয়নাল আবেদীন (৩৫) ও সুবর্ণচর উপজেলার মৃত আবদুর রশিদের ছেলে মো: ভুলু মিয়া। র‌্যাব আরো জানান, ওপিয়ামগুলো প্রক্রিয়াজাত করে হেরোইন এ রূপান্তর করলে এর মূল্য হবে প্রায় সাড়ে তিন কোটি টাকা। পরে র‌্যাব তাদের সুধারাম মডেল থানায় সোপর্দ করে।

নড়াইল সংবাদদাতা জানান, নড়াইল-লোহাগড়া-ঢাকা সড়কের কালনা ফেরিঘাট থেকে ৬৬ গ্রাম হেরোইনসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত ৯টায় কালনা ফেরিঘাট থেকে ৬৬ গ্রাম হেরোইনসহ গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার লাহুয়াই গ্রামের কমলেশ ঘোষ (২৯) ও একই গ্রামের আরিফুল ইসলামকে (৩০) আটক

করা হয়।

লোহাগড়া থানার ওসি আকরাম হোসেন জানান, এ সময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। উদ্ধারকৃৃত এ (৬৬ গ্রাম) হেরোইনের মূল্য প্রায় পাঁচ লাখ টাকা বলে জানিয়েছেন তিনি।

No comments

Powered by Blogger.