শিবিরের কেন্দ্রীয় ছাত্রকল্যাণ সম্পাদককে গ্রেফতারের নিন্দা

ছাত্রশিবিরের কেন্দ্রীয় ছাত্রকল্যাণ সম্পাদক মো: দেলোয়ার হোসেনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো: দেলাওয়ার হোসেন ও সেক্রেটারি জেনারেল আবদুল জব্বার বলেন, গতকাল রাতে শিবির নেতা দেলোয়ার হোসেনকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। তিনি বগুড়া যাওয়ার উদ্দেশে কল্যাণপুর থেকে রাত ১১টায় বাসে উঠলে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে। সুনির্দিষ্ট কোনো অভিযোগ না থাকার পরও নেতাকর্মীদের এভাবে গ্রেফতার করে সরকার মানবাধিকারের চরম লঙ্ঘন করছে। শিবির নেতা দেলোয়ারকে গতকাল গ্রেফতার করা হলেও এখনো তাকে আদালতে তোলা হয়নি। আমরা আশঙ্কা করছি, ডিবি কার্যালয়ে নিয়ে তাকে নির্যাতন করা হচ্ছে। একইভাবে গত ২৩ জানুয়ারি রাতে শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ইয়াহইয়াকে সিলেটগামী বাস থেকে আটক করা হয়েছিল। মতিঝিল থানায় ইয়াহইয়াকে গ্রেফতার দেখানোর আগে ডিবি কার্যালয়ে তিন দিন আটকে রেখে নির্যাতন করা হয়। এর আগে একইভাবে শিবিরের অনেক কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার ও নির্যাতন করা হয়েছে।

নেতারা বলেন, কোনো আইনের তোয়াক্কা না করে সরকারের এ ধারাবাহিক গ্রেফতার-নির্যাতন দেশবাসীকে ক্ষুব্ধ করে তুলেছে। অবিলম্বে যদি শিবির নেতা দেলোয়ার হোসেনসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দেয়া না হয়, তা হলে দেশব্যাপী আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

বানেশ্বর কলেজ শাখা শিবিরের সভাপতি গ্রেফতার

গতকাল শনিবার ভোরে পুঠিয়ার বানেশ্বর কলেজ শাখা ছাত্রশিবিরের সভাপতি মাইনুল ইসলামকে (২০) গ্রেফতার করেছে পুলিশ। পুঠিয়ার বানেশ্বর খুঁটিপাড়া গ্রামের আয়নাল হকের ছেলে তিনি। নাশকতামূলক কার্যকলাপ করতে পারে এমন আশঙ্কায় মাইনুলকে গ্রেফতার করা হয়েছে বলে জানান পুঠিয়া থানার ওসি মির্জা আব্দুস ছালাম।

No comments

Powered by Blogger.