দিল্লির জন্য প্রস্তুত জাতীয় হকি দল

বাংলাদেশ জাতীয় হকি দল প্রস্তুত দিল্লি যাওয়ার জন্য। ১৭-২৪ ফেব্রুয়ারি ভারতের দিল্লিতে শুরু হচ্ছে ওয়ার্ল্ড সিরিজ হকির দ্বিতীয় পর্ব।
প্রথম পর্বে চ্যাম্পিয়ন বাংলাদেশ দল ১৩ ফেব্রুয়ারি রাত ৯:২০ মিনিটে কলকাতার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। সেখান থেকে ট্রেনযোগে দিল্লি। ১৬ ফেব্রুয়ারি ভারত পেট্রোলিয়াম কিংবা এয়ার ইন্ডিয়ার সাথে খেলবে প্রীতি ম্যাচ। ১৮ ফেব্রুয়ারি আয়ারল্যান্ডের সাথে প্রথম মোকাবেলা করবে বাংলাদেশ।

গতকাল বিওএ ভবনে জাতীয় হকি দলের ফটোসেশনে এবং সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক খাজা রহমত উল্লাহ বলেন, ২৬ লাখ টাকা বাজেটের ১০ লাখ টাকা দিচ্ছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। অনেকগুলো প্রস্তুতি ম্যাচের কথা থাকলেও অর্থাভাবে দলকে আগেভাগে পাঠাতে পারিনি। ১৮ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশকে টানা পাঁচটি ম্যাচ খেলতে হবে। কলকাতা সড়ক পথে যাওয়ার কথা থাকলেও সাবেক হকি লিজেন্ড আবদুস সাদেক খেলোয়াড়দের বিমানের টিকিট দিয়েছেন কলকাতা পর্যন্ত। মেনজ কাব ও লোটো দিয়েছে পোশাক।

এফআইএইচ কোচ মিশেল কিনানের চোখে হকি দলের ডিফেন্স দুর্বল মনে হয়েছে। সেটা নিয়ে কাজও করেছেন তিনি। গতকাল ডিফেন্স নিয়ে মাহবুব হারুন বলেন, কিনান হাই প্রোফাইল কোচ। ইউরোপিয়ান স্টাইলে তার কাছে ডিফেন্স দুর্বলতা চোখে পড়েছে; কিন্তু এশিয়ার প্রেক্ষাপটে আমরা যে ফরমেটে খেলছি, সেটাই ঠিক। তবে কিছুটা পরিবর্তন তো অবশ্যই হয়েছে।

অধিনায়ক জাহিদ হোসেন বলেন, আমাদের লক্ষ্য ভালো খেলা। জিতবই এমন নিশ্চয়তা দিতে পারছি না। কারণ আমাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, চীন ও ভারত। তবে প্রতিশ্রুতি রইল লড়াই করে যাবো। এটা আমাদের দলগত সিদ্ধান্ত। স্কোয়াডে আছেনÑ জাহিদ হোসেন, অসীম গোপ, ইমরান, চয়ন, মশিউর, তাপস, চন্দন, খোরশেদুর, রোকনুজ্জামান, কামরুজ্জামান, নান্নু, সারোয়ার, আ: মালেক, জিমি, কৃষ্ণকুমার, পুস্কর ক্ষিসা মিমো, মাইনুল ইসলাম ও নিলয়। এ ছাড়া রয়েছে আটজন অফিসিয়াল। ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, ২০ ফেব্রুয়ারি চীন, ২২ ফেব্রুয়ারি ওমান, ২৩ ফেব্রুয়ারি ফিজি ও ২৪ ফেব্রুয়ারি ভারত।

No comments

Powered by Blogger.