মুণ্ডুমালা পৌরমেয়রের বিরুদ্ধে ৫ কাউন্সিলরের অভিযোগ

রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডুমালা পৌরসভার মেয়র অনিয়ম করে কর্মচারী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করায় পৌরসভার কাউন্সিলার অতাউর রহমান,
বাবু সরকার, তহমিনা বেগম, মোস্তাফিজুর রহমান ও ওমর আলী জেলা প্রশাসকসহ বিভাগীয় কমিশনার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় ছাড়াও গুরুত্বপূর্ণ বিভিন্ন দফতরে অভিযোগ করেছেন।

অভিযোগে বলা হয়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুণ্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী গত বছরের মে মাসে ছয় লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রেখে কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ছাড়াও পুরনো কাউন্সিলর এবং বর্তমান কাউন্সিলরদের দুই মাসের সম্মানীভাতা বকেয়া রেখে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। তা ছাড়া বিগত ছয় মাসের বেতনভাতা এডিপির অ্যঅকাউন্ট থেকে রাজস্ব খাতে লোন দেখিয়ে বেতনভাতা তৈরি করেন পৌর মেয়র। স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ভুয়া তথ্য প্রদান করে মেয়র গত বছরের মে মাসে পৌরসভায় ৯টি পদে লোক নিয়োগের ছাড়পত্র গ্রহণ করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। ওই বিজ্ঞপ্তির পরিপ্রেেিত আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচনী পরীার তারিখ নির্ধারণ করা হয়।

এ নিয়ে পৌরসভার কাউন্সিলার আতাউর রহমান ও বাবু সরকার জানান, মেয়র থানা আওয়ামী লীগের সভাপতি হওয়ার সুবাদে দলীয় মতার দাপটে পৌর মেয়রের দায়িত্ব গ্রহণের পর থেকেই অনিয়ম করে আসছেন। এসব অভিযোগ অস্বীকার করে পৌরসভার মেয়র গোলাম রাব্বানী বলেছেন, কাউন্সিলরদের অনৈতিক দাবি মেনে না নেয়ায় তার বিরুদ্ধে কয়েকজন কাউন্সিলর মিথ্যা অভিযোগ করেছেন।

No comments

Powered by Blogger.