'অন্যথায় গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে'- স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের সমাবেশে মির্জা ফখরুল

ফ্যাসিস্ট সরকার আওয়ামী লীগের কফিন তৈরি শুরু করেছে এবং সেখানে শেষ পেরেক বসানোর সময় ঘনিয়ে এসেছে বলে উল্লেখ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর।
আদালতের সিদ্ধান্তে কখনও রাজনীতি চলে না উল্লেখ করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) আপনাকে রং হেডেড লেডি হিসেবে সুপ্রীমকোর্ট অভিহিত করেছিলেন। আদালতের উক্তি হিসেবে আপনার রাজনীতি করার কোন সুযোগ নেই। বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও কোকোর নামের মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর বলেন, '৭২-৭৩ সালে স্বাধীনতা উত্তর আওয়ামী লীগ সরকার দেশে একদলীয় বাকশাল কায়েম করেছিল। আবারও সেই পরিস্থিতি চলছে। বাকশাল কায়েমের পরিকল্পনা থেকে বেরিয়ে এসে দেশকে রৰা করম্নন। অন্যথায় গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটনা হবে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী বিশ্বাসী সকল সচেতন মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথ সভায় ৭ মার্চ তারেক রহমানের তৃতীয় কারাবন্দী দিবস পালনের সিদ্ধানত্ম নিয়েছে বিএনপি। কারাবন্দী দিবস উপলৰে ৪ দিনের কর্মসূচী ঘোষণা করেছে বিএনপি।
মঙ্গলবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকালের দিকে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ও বিকালে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত বিােভ মিছিলপূর্বক প্রতিবাদ সমাবেশে মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর প্রধান অতিথির বক্তব্য রাখেন। তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর বিরম্নদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে নগরীতে বিােভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়। সমাবেশের পর বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরম্ন হয়ে কাকরাইল, বিজয় নগর, পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসকাবে গিয়ে শেষ হয়। উলেস্নখ্য, গত সোমবার ঢাকায় পৃথক দুটি আদালত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমানের বিরম্নদ্ধে পৃথক দুটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন। তবে মঙ্গলবার আদালতে তারেক রহমানের ওপর থেকে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করা হয়েছে বলে সমাবেশ থেকে বিএনপি নেতারা জানান।
৭ মার্চ তারেক রহমানের কারাবন্দী দিবস পালন করবে বিএনপি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারাবন্দী দিবস উপল ে৪ দিনের কর্মসূচী ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভায় এ সিদ্ধানত্ম নেয়া হয়।
যুবদলের নতুন কমিটিকে অভিনন্দন বিএনপি, যুবদল অস্ট্রেলিয়ার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার যুগ্ম আহ্বায়ক সাবেক ছাত্রনেতা মোসলেহউদ্দিন আরিফ এবং যুবদল অস্ট্রেলিয়া শাখার আহ্বায়ক হাফিজুল ইসলাম তারেক, যুগ্ম আহ্বায়ক হাসান আল মামুন, এ এন.এম.মাসুম, ছাত্রদল অস্ট্রেলিয়া শাখার আহ্বায়ক মোসত্মফা মোরশেদ নিথুন মঙ্গলবার এক বিবৃতিতে নবগঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের নবনির্বাচিত সভাপতি সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সাবেক ছাত্রনেতা সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরবকে অভিনন্দন জানিয়েছেন।

No comments

Powered by Blogger.