অল্প স্বল্প গল্প

বিস্ময় বালক কানের সেরা অভিনেতার পুরস্কার জেতার ক্ষেত্রে মার্কিনদের কপাল মন্দ। গত দেড় দশকে শন পেন আর টমি লি ছাড়া খুব বেশি কারও হাতে ওঠেনি এ পুরস্কার। সাধারণত ইউরোপীয় কোনো অভিনেতার জন্যই যেন একরকম চিরস্থায়ী বন্দোবস্ত দেওয়া ‘সেরা অভিনেতা’ বিভাগটি।


অনেক সময় নতুন কোনো উঠতি অভিনেতাও চমকে দিয়েছেন। এবার তেমনই এক চমক নিয়ে আসছে এক কিশোর অভিনেতা। নাম তার জারেড গিলমান। মাত্র ১৩ বছর বয়সী এই অভিনেতা জীবনের প্রথম ছবি মুনরাইজ কিংডম দিয়েই মাত করে দিয়েছে। স্যাম চরিত্রে তাঁর অভিনয়ে প্রশংসায় সবাই ষষ্ঠমুখ। ২০০৪ সালে মাত্র ১৪ বছর বয়সে পুরস্কার জিতেছিলেন ইয়াগিরা ইউয়া।

এবং মনরো
এ বছর কানের অতিথিদের হাসিমুখে অভ্যর্থনা জানিয়েছেন বিশ্বের সবচেয়ে ভুবনমোহিনী হাসির অধিকারীটিই। ঠিকই ধরেছেন, নাম তাঁর মেরিলিন মনরো। না, এখন তো আর সশরীরে মনরোর পক্ষে অভ্যর্থনা জানানো সম্ভব নয়। কানের এবারের অফিশিয়াল পোস্টার করা হয়েছে এই কিংবদন্তি অভিনেত্রীর ছবি অবলম্বনে। এ বছর মনরোর ৫০তম মৃত্যুবার্ষিকী। সেটিকে সম্মান জানাতেই এ উদ্যোগ।

মুক্তি পেলেন রণবীর-দীপিকা
শুরুতে প্রেম। অতঃপর বিচ্ছেদ। সবশেষে মন-কষাকষি ভুলে প্রেমের নাগরদোলায় নতুন করে দুলতে শুরু করেছেন রণবীর কাপুর ও দীপিকা পাড়ুকোন। তবে বেরসিক প্রযোজক ইউটিভি ও সাইফ আলী খান এই সুখের মৌসুমেও রণবীর-দীপিকার মধ্যে রেশারেশির পরিস্থিতি সৃষ্টি করেছিলেন। ১৩ জুলাই দুজনেরই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। রণবীরের ছবি বারফি। অনুরাগ বসু পরিচালিত প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে রণবীরের এ ছবি তাঁর স্বপ্নের ছবি। আর পাশাপাশি সাইফ আলী খান প্রযোজক ও নায়ক হিসেবে দীপিকাকে নিয়ে নির্মাণ করেছেন ককটেল। সাইফ ও ইউটিভির কাছে ব্যক্তিগতভাবে রণবীর-দীপিকা অনুরোধ করেছিলেন, যেকোনো একটি ছবি মুক্তির তারিখ যেন পিছিয়ে নেওয়া হয়। কিন্তু দুই প্রযোজকই ছিলেন নাছোড়বান্দা। রণবীর-দীপিকার যুক্তি, অভিনয়জীবনের শুরুতেই ওম শান্তি ওম-সাওয়ারিয়ার জন্য তাঁদের অভিনয়যুদ্ধে নামতে হয়েছিল। সে সময় জয় হয়েছিল দীপিকার। কিন্তু প্রেমিক রণবীরের পরাজয়ও মেনে নিতে পারেননি দীপিকা। দীপিকা-রণবীরের অনুরোধের মুখে অবশেষে প্রযোজক ইউটিভি তাঁর ছবি মুক্তির তারিখ পিছিয়েছেন প্রায় এক মাস। আর স্বস্তির নিশ্বাস ফেলেছেন দীপিকা-রণবীর, যদিও রণবীরের নতুন ভয়, সালমান খানের এক থা টাইগার-এর সঙ্গে তাঁর ছবি মুক্তি পাবে। অবশ্য প্রতিদ্বন্দ্বী হিসেবে সালমান খানকে মানতে পারলেও রণবীর সাবেক প্রেমিকা এবং বর্তমান প্রিয় বন্ধু দীপিকার সঙ্গে লড়াইয়ে যেতে রাজি নন।
 রু. র. খা. সূত্র: বলিউড হাঙ্গামা

No comments

Powered by Blogger.