কিছুই করল না সিটি করপোরেশন

আগেও লেখা হয়েছে কয়েকবার। কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। স্থানীয় লোকজনের অভিযোগ, সিটি করপোরেশন জেগে ঘুমাচ্ছে। ফলে এ ঘুম ভাঙছে না। দখলমুক্ত করতে পারছে না একটি আধা কিলোমিটারের ফুটপাত। নগরের চেরাগী পাহাড় থেকে ডিসি হিল পর্যন্ত সড়কের একপাশের এ ফুটপাতটি এখন রিকশার গ্যারেজ, আসবাবপত্রের বাজার এবং বাঁশের ভাগাড়।


অথচ এ ফুটপাতটিই প্রতিদিন হাজার হাজার মানুষ ব্যবহার করেন। ভোরে ডিসি হিলে যারা হাঁটতে বের হন তাঁদের যেতে হয় এ ফুটপাত দিয়ে। কিন্তু ফুটপাতের ওপর ভ্যান গাড়ির সারি আর এসব প্রতিবন্ধকতা পেরিয়ে পথচারীদের হাঁটা হয় না। তাই ঝুঁকি নিয়ে সড়কের ওপর দিয়ে হাঁটতে বাধ্য হন তারা।
চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী ইতিপূর্বে প্রথম আলোকে বলেছিলেন, শিগগিরই এ ফুটপাত থেকে সবধরনের অবৈধ সরঞ্জামাদি উচ্ছেদ করা হবে। কিন্তু পরে দেখা যায় তা আর হয়নি। এ সম্পর্কে তিনি বলেন, ‘আমরা উচ্ছেদ করে দিয়ে আসি। কিন্তু পরক্ষণে তারা আবারও বসে যায়।’
সর্বশেষ গতকাল সোমবার সকালেও গিয়ে দেখা যায়, অবৈধ দখলদারেরা আগের মতোই আছেন। বাঁশের স্তূপ আরও বেড়েছে। রিকশার গ্যারেজও বিস্তৃত হয়েছে। সেখানে রিকশা মেরামতের কাজও চলছে। কেবল হাঁটতে পারছেন না পথচারীরা।

No comments

Powered by Blogger.